সকল মেনু

এবার ভারত বাংলাদেশকে ৩২৫ রানের টার্গেট দিয়েছে

 হটনিউজ ডেস্ক : ভারতের বিপক্ষে জিততে বাংলাদেশের প্রয়োজন ৩২৫ রান। চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ভারত ৭ উইকেটে নির্ধারিত ৫০ ওভারে ৩২৪ রান সংগ্রহ করেছে।

বাংলাদেশের বিপক্ষে মঙ্গলবার প্রস্তুতি ম্যাচ নিজেদের ব্যাটিংটা দারুণভাবে ঝালিয়ে নিয়েছে ভারত। অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিং স্কোয়াডে থাকলেও ব্যাটিং করেননি। তাতে অবশ্য খুব একটা সমস্যায় পড়তে হয়নি তাদের। ইনিংসের শুরুতে ২ উইকেট তুলে নিয়ে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন বাংলাদেশের পেসাররা। তবে সময় যতই গড়িয়েছে ততই বাংলাদেশের বোলারদের হতাশা বেড়েছে। শিখর ধাওয়ান, দিনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়ার হাফসেঞ্চুরিতে শুরুর ধাক্কা সামলে টাইগারদের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ভারত। লন্ডনের কেনিংটন ওভালে টসে হেরে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৪ রান করেছে তারা।

আগের ম্যাচে ছিলেন না মোস্তাফিজ-রুবেলের কেউই। এ ম্যাচে দুই প্রান্ত থেকে বোলিং উদ্বোধন করেছেন দুজন। মাত্র ২১ রানের মধ্যে ভারতের ২ উইকেট তুলে নেন তারা। একটি করে উইকেট নিয়ে দুজনে বাংলাদেশকে এনে দিয়েছিলেন দারুণ সূচনা। ভারতের ইনিংসের দ্বিতীয় ওভারে ম্যাচে নিজের প্রথম বল করেই উইকেট উল্লাসে মেতেছেন রুবেল। ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মাকে ১ রানে ফিরিয়ে দিয়েছেন সাজঘরে। অন্যপ্রান্তে মোস্তাফিজও উইকেট উৎসবে যোগ দিতে বেশি দেরি করেননি। ইনিংসের সপ্তম ও নিজের চতুর্থ ওভারের প্রথম বলে কাটার মাস্টার তুলে নেন অজিঙ্কা রাহানের উইকেট। বোল্ড হওয়ার আগে রাহানে করেছেন ১১ রান।

এরপর শিখর ধাওয়ান ও দিনেশ কার্তিকের জুটিতে শুরুর চাপ সামলে নেয় ভারত। তৃতীয় উইকেটে দুজনে মিলে যোগ করে ফেলেন ১০০ রান। তবে জুটি শতরানে পৌঁছানোর পর সেই জুটি ভেঙে দিয়েছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। শিখরকে পরিণত করেছেন মেহেদী হাসান মিরাজের ক্যাচে। সাজঘরে ফেরার আগে ৬৭ বলে ৬০ রান করেছেন শিখর। কেদার যাদবকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৭৫ রানের আরেকটি জুটি গড়েছেন কার্তিক। ৬১ বলের জুটিতে বেশ দ্রুতগতিতে রান তুলেছেন তারা। কেদারকে বোল্ড করে ম্যাচে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পেয়েছেন সানজামুল। কেদারের ব্যাট থেকে এসেছে ৩১ রান।

অন্যপ্রান্তে ২৯ রানে জীবন পাওয়া কার্তিক দারুণ ব্যাট করছিলেন। সেঞ্চুরির খুব কাছে পৌঁছে গিয়েছিলেন তিনি। তবে ম্যাচের ৩৫তম ওভার শেষে স্বেচ্ছায় উইকেট ছেড়ে যান কার্তিক। ৭৭ বলে ৯৪ রান করে আহত-আউট হয়েছেন তিনি। ইনিংসে ৮টি চারের সঙ্গে ১টি ছয় মেরেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ষষ্ঠ উইকেটে

এর আগে, কেনিংটন ওভালে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকাল ৩.৩০টায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি, স্টার স্পোর্টস ওয়ান, থ্রি, স্টার এইচডি ওয়ান, থ্রি এবং হটস্টার।

বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম।

ভারত দল:
বিরাট কোহলি (অধিনায়ক), মোহাম্মদ সামি, রবিচন্দ্র অশ্বিন, ভুবনেশ্বর কুমার, শিখর ধাওয়ান, জাসপ্রিত বুমরাহ, মহেন্দ্র সিং ধোনি, রবিন্দ্র জাদেজা, কেদার যাদব, দীনেশ কার্তিক, হারধিক পান্ডিয়া, আজিংকা রাহানে, রোহিত শর্মা, উমেশ যাদব, যুবরাজ সিং, মনিষ পান্ডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top