সকল মেনু

এবার ১১ মাসের শিশুর বিরুদ্ধে অভিযোগপত্র: তদন্তকারী কর্মকর্তা বরখাস্ত

হটনিউজ ডেস্ক: বাংলাদেশ পুলিশরাজধানীর মিরপুর মডেল থানায় চুরি ও মারামারির অভিযোগে দায়ের করা একটি মামলায় ১১ মাসের শিশু ও মৃত ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দেওয়ার অভিযোগে তদন্তকারী কর্মকর্তা এসআই মারুফুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মিরপুর থানার ইনস্পেক্টর (তদন্ত) মো. সাজ্জাদ হোসেনকে প্রত্যাহার করে মহালছড়িতে এপিবিএন-এ সংযুক্ত করা হয়েছে। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর জোনের সহকারী কমিশনার (এসি) কাজী মাহবুবুল আলমকে একই কারণে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করে ইনসার্ভিস ট্রেনিং সেন্টারে বদলির প্রক্রিয়া চলছে। একইসঙ্গে এই তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরেরও প্রস্তুতি চলছে।

ডিএমপি’র মিরপুর জোনের উপ-কমিশনার ও অতিরিক্ত উপ-কমিশনারকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে নিবিড় মনোযোগ দিয়ে মামলা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এই কর্মকর্তাদের। পুলিশের আইজি এ কে এম শহীদুল হকের নির্দেশে রবিবার এ নির্দেশনা ও শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হয়েছে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে।

এর আগে গত ৩০ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক খুরশীদ আলম গত ৯ মে এ কর্মকর্তাকে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছিলেন। কিন্তু তিনি অসুস্থ হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জিআরও আদালতকে অবহিত করলে আদালত আগামী ১৬ মে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন। এর দু’দিন আগেই রবিবার আইজিপি সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলেন।

উল্লেখ্য, বাড়িতে ঢুকে মারধর ও চুরির অভিযোগে ২০১৬ সালের ২৬ জুন ১৭৮/বি মধ্য পাইকপাড়ার হাবিবুর রহমান মিরপুর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে গত ২৭ ফেব্রুয়ারি ২৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। ২৩জনের মধ্যে ১১ মাসের শিশু রুবেল একজন। যখন মামলা হয়েছিল, তখন তার বয়স ছিল মাত্র ২০দিন। আর অভিযোগপত্রে শিশুটির বয়স দেখানো হয়েছিল ৩০ বছর। আর আরিফুর রহমান মারা যান ২০১৩ সালের ৩১ জুলাই। আদালতে অভিযোগপত্র দেওয়ার পর আসামিদের পলাতক দেখিয়ে তিনি গ্রেফতারি পরোয়ানাও নিয়েছিলেন আদালত থেকে। এই গ্রেফতারি পরোয়ানা জারি করতে গেলে বিষয়টি ধরা পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top