সকল মেনু

১৫তম অধিবেশন শুরু জাতীয় সংসদের

হটনিউজ ডেস্ক: দশম জাতীয় সংসদের ১৫তম অধিবেশন শুরু হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৫টা ০৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়েছে। অধিবেশনের জন্য পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেয়া হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ অধিবেশনের শুরুতে এ মনোনয়ন দেন।

সভাপতিমণ্ডলীর সদস্যরা হচ্ছেন- মো. তাজুল ইসলাম, তালুকদার মো. ইউনুস, মো. নজরুল ইসলাম চৌধুরী, ফখরুল ইমাম এবং সপুরা বেগম। তারা স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে তালিকার অগ্রবর্তিতা অনুযায়ী বৈঠকে সভাপতিত্ব করবেন।

গত ১৬ এপ্রিল সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি এই অধিবেশন আহ্বান করেন।

সংবিধান অনুযায়ী একটি অধিবেশন শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন আহ্বানের বাধ্যবাধকতা রয়েছে। সে হিসেবে এই অধিবেশন সংক্ষিপ্ত হচ্ছে। আগামী জুনে অনুষ্ঠিত হবে বাজেট অধিবেশন।

এর আগে গত ১১ মার্চ শেষ হয় দশম সংসদের চতুর্দশ অধিবেশন।বছরের প্রথম অধিবেশন ৩২ কার্যদিবস চলে। এই অধিবেশনে মোট বিল পাস হয়েছে ১০টি। যার মধ্যে আলোচিত বিশেষ প্রেক্ষাপটে বিয়ের বয়স কমানো সংক্রান্ত বাল্যবিবাহ নিরোধ বিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top