সকল মেনু

এবারের পহেলা বৈশাখের দুপুরে যা খেয়েছেন প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক: এবারের বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে খাবারের প্লেটে ইলিশ না রাখার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আহ্বানে সাড়া দিয়েছেন সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ। শুধু তাই নয়, এই আহ্বানে সাড়া দিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন স্তরের নেতাকর্মীও খাবারের তালিকায় ইলিশ রাখেননি। এমনকি, খোদ প্রধানমন্ত্রীর দুপুরের খাবার মেন্যুতেও ছিল না পান্তা-ইলিশ। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রধানমন্ত্রী বেলা দু’টার দিকে দুপুরের খাবার খেয়ে থাকেন। তার আজকের (শুক্রবার) খাদ্য তালিকায় খিচুড়ি, সব্জি, বেগুন ভাজা, মরিচ ভাজা ও ডিম ভাজা রাখা হয়েছিল। তবে তিনি খিচুড়ি, সবজি, মুরগির মাংস ও বেগুন ভাজা দিয়ে দুপুরে খাবার সেরেছেন।’

গত মঙ্গলবার এক অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, ‘পহেলা বৈশাখ উপলক্ষে আপনারা ইলিশ খাবেন না। ইলিশ ধরবেন না। পান্তা-ইলিশের পরিবর্তে খিচুড়ি, সব্জি, বেগুন ভাজা, ডিম ভাজা ও মরিচ ভাজা খাবেন।’ ওই সময় পহেলা বৈশাখের সঙ্গে পান্তা-ইলিশ খাওয়ার সঙ্গে কোনও সম্পর্ক নাই বলেও জানান প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top