সকল মেনু

মিসরীয় দুই গির্জায় বোমা হামলায় আইএসের দায় স্বীকার, নিহত ৩৬

হটনিউজ ডেস্ক : মিসরের তান্তা আর আলেক্সান্দ্রিয়ায় পৃথক দুই বোমা হামলায় ৩৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১০০ জন। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস তাদের কথিত নিজস্ব বার্তা সংস্থা আমাক নিউজ এজেন্সিতে ওই হামলার দায় স্বীকার করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবর থেকে এসব কথা জানা গেছে।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, রবিবার কায়রো থেকে ১০০ কিলোমিটার দূরে তান্তা শহরের একটি গির্জায় প্রথম বিস্ফোরণটি হয়। ওই ঘটনায় অন্তত ২৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছে মিসরের স্বাস্থ্য মন্ত্রণালয়। আহত হয়েছে অন্তত ৭৮ জন।

তান্তার বিস্ফোরণের কয়েক ঘণ্টার মাথায় আলেক্সান্দ্রিয়ায় দ্বিতীয় বিস্ফোরণটি হয়। এটি ছিল একটি আত্মঘাতী বোমা হামলা হয়। ওই হামলায় ১১ জন নিহত হয়। তিন পুলিশ কর্মকর্তাসহ আহত হয় ৩৫ জন। সব মিলে দুই হামলায় প্রাণহানির সংখ্যা দাঁড়ায় ৩৬ জনে।

হামলার ঘটনায়  দায় স্বীকার করে আমাক-এ আইএস’র পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, ‘আইএস-এর একটি দল তান্তা ও আলেক্সান্দ্রিয়া শহরের গীর্জায় দুটি হামলা চালিয়েছে।’

খ্রিস্টানদের ধর্মীয় অনুষ্ঠান ইস্টারের মাত্র এক সপ্তাহ আগে মিসরে এই বিস্ফোরণ ঘটল। চলতি মাসেই পোপ ফ্রান্সিসের মিসর সফরে আসার কথা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top