সকল মেনু

চিরিরবন্দরে খাস জমি বিক্রির অভিযোগ – দেখার কেউ নেই

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে এক প্রতারক ক্রেতাকে প্রতারনার ফাঁদে ফেলে মোটা অংকের টাকায় খাস জমি বিক্রি করার অভিযোগ উঠেছে। জানা গেছে, উপজেলার ১০নং পূনট্টি ইউনিয়নের চকমুশা গ্রামের মৃত মেহেরবান মোল্লার পুত্র আব্দুল জব্বার (৬৫) নিজ গ্রামের ভেলামতি নদীর ধারে  ৩ নং দাগের ৮ একর জমি দীর্ঘদিন ধরে অন্যায়ভাবে ভোগদখল করা অবস্থায় এলাকার কিছু সহজ সরল ব্যক্তির নিকট হতে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে জমির পজেশন বিক্রির মহোৎসবে শুরু করেছে। একের পর এক এভাবে পজেশন বিক্রি করায় এলাকার লোকজন বিষয়টি নিয়ে নাড়াচাড়া করলে তাদের প্রান নাশের হুমকি দেয়।

জমি ক্রেতা সদর উপজেলার পাঁচকুড় গ্রামের আফতাব মোল্লার ছেলে খোকন (গোয়াল) জানান, কোন প্রকার রেজিষ্ট্রি ছাড়াই তার কাছ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে আনুমানিক ৫ শতক জমির পজেশন বিক্রি করে। একইভাকে  চকমুশা গ্রামের শফিউদ্দীনের পুত্র মোসলেম উদ্দীনের নিকট ২৮ হাজার টাকায় ১৩ কাঠা জমির পজেশন বিক্রি করে। বর্তমানে ক্রেতারা অনেকে ওই জমিতে পাকা বাড়ি নির্মান আবার কেউ লিচু বাগান লাগিয়ে ভোগ দখল করছে।

এলাকাবাসী মোস্তাফিজুর রহমান, হাফিজ উদ্দীন, আব্দুল কাফী, সাইদুর রহমানসহ অনেকে অভিযোগ করে বলেন, ভূমি কর্মকর্তা ও ইউপি সদস্য আব্দুল ওহাবের সাথে আঁতাত করে আব্দুল জব্বার এলাকার সরজ সরল লোককে ঠকিয়ে পর্যায়ক্রমে খাস জমি বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

ইউপি চেয়ারম্যান নূর-এ-কামাল জানান, আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে আব্দুল জব্বার জমিগুলি বিক্রি করেছে।

ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা রবিউল ইসলাম জানান, আব্দুল জব্বারের জমি বিক্রির বিষয়টি উর্দ্ধতন কর্তৃক্ষকে অবহিত করেছি।

ভুমি বিক্রেতা আব্দুল জব্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি জমি বিক্রির বিষয়টি অকোপটে স্বীকার করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মো:মাশফাকুর রহমান জানান, বিষয়টি আমি অবগত হয়েছি দু’একদিনের মধ্যেই পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top