সকল মেনু

চৌগাছায় প্রতিমা ভাংচুর: আটক ২

যশোর প্রতিনিধি : মন্দিরের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে যশোরের চৌগাছার হাজরাখানা হরিতলা মন্দিরে হরিঠাকুরের প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমিটির সাবেক সভাপতি ঝন্টু হালদার ও মেঘনাদ হালদার নামে দু’জনকে আটক করেছে চৌগাছা থানা পুলিশ। শুক্রবার যশোরের ডিসি ড.হুমায়ুন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
মন্দির কমিটির সেক্রেটারী সঞ্জিত কুমার পাল বলেন, আমাদের এখানে ৮০ টি সনাতন ধর্মাবলম্বী পরিবার রয়েছে। মন্দিরের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে এরা দুইভাগে বিভক্ত। সপ্তাহে ২দিন এখানে ২ টি গ্রুপ পূজা-অর্চনা করে। বর্তমান কমিটির নেতৃত্বে সপ্তাহের বৃহস্পতিবার এবং সাবেক কমিটির নেতৃত্বে রবিবার পূজা-অর্চনা করা হয়। গত বৃহস্পতিবার বর্তমান কমিটির লোকজন পূজা-অর্চনা করে বাড়ি চলে গেলে গেলে কে বা কারা হরিঠাকুরের প্রতিমার মাথা কেটে নিয়ে যায় এবং অন্য একটি প্রতিমা পাশে উল্টে ফেলে রেখে যায়। তিনি জানান, কমিটির দ্বন্দ্বে এর আগেও লক্ষণ হালদার নামে এক ব্যক্তির বাড়িতে পেট্রোল বোমা হামলার  ঘটনা ঘটায় ঝড়– হালদার পক্ষরা।
মন্দির কমিটির সভাপতি অরূপ রায় জানান, আগের কমিটির লোকেরা কোন অনুমতি ছাড়াই রবিবার পূজা-অর্চনা করে থাকে। বৃহস্পতিবার আমাদের লোকেরা পূজা শেষে বাড়ি চলে গেলে কে বা কারা হরিঠাকুরের প্রতিমার মাথা কেটে নিয়ে যায় ও একটি প্রতিমা উল্টে ফেলে রেখে যায়। তিনি জানান এঘটনায় চৌগাছা থানায় মামলা হয়েছে।
চৌগাছা থানার ওসি এম মসিউর রহমান জানান, কমিটি গঠনের দ্বন্দ্বে এ  ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তবে বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে। দু’জনের আটকের সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, ‘একই  দ্বন্দ্বে কয়েকমাস আগে লক্ষণ হালদারের বাড়িতে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটে।
চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারগিস পারভীন জানান, অভ্যান্তরীন দ্বন্দ্বে ঘটনা ঘটেছে বলেই প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। যশোরের ডিসি ড. হুমায়ন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনা তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top