সকল মেনু

চট্টগ্রামে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান : ৫ হুজি সদস্য আটক

ctg_49434হটনিউজ২৪বিডি.কম : চট্টগ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজির) ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

এ সময় তাদের কাছ থেকে দুটি পিস্তল, ১৬৭ রাউন্ড গুলি, ৭টি ম্যাগাজিন, ১২টি (আইইডি) ইমপ্রোভাইজ এক্সক্লুসিভ ডিভাইস, ৩টি চাপাতি, ৩টি ছুরি ও বোমা তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
আটককৃতরা হলেন- তাজুল ইসলাম, নাজিম উদ্দিন, আবু জার গিফারি, নূরে আলম ও ইফতিশাম আহমেদ।

র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আকবর শাহ থানার এ কে খান এলাকা থেকে প্রথমে তাজুল ও নাজিমকে আটক করা হয়। তাদের কাছ থেকে অস্ত্র উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে তাদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে উত্তর কাট্টলী এলাকার মুকিম তালুকদারের বাড়িতে অভিযানে যায় র‌্যাব। সেখান থেকে আবু জার গিফারি, নূরে আলম ও ইফতিশামকে আটক করা হয়। বাড়িটি থেকে আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র, হাত গ্রেনেড ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

চট্টগ্রামে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান : ৫ হুজি সদস্য আটক
র‌্যাব জানায়, মুকিম তালুকদারের দোতলা বাড়িটিতে সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত অভিযান চালানো হয়। প্রথমে বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব। এরপর অভিযান শুরু হয়। অভিযানের শুরুতে ঘরের দরজা ভেতর থেকে বন্ধ পাওয়া যায়। একপর্যায়ে ঘরের ভেতরে থাকা জঙ্গিরা তাদের নথিপত্র, ল্যাপটপ ও মোবাইল ফোন আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে র‌্যাব।

অভিযান শেষ হলে সাংবাদিকদের ব্রিফ করেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। তিনি বলেন, অভিযান চালিয়ে মোট ৫ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ৩ জনকে মুকিম তালুকদারের বাড়ি থেকে আটক করা হয়। সেখান থেকে দুটি পিস্তল, কিছু গুলি, কয়েকটি হাত গ্রেনেড, বোমা তৈরির উপকরণসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আটক ব্যক্তিদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা হুজি-বির গ্রেফতার হওয়া এক নেতার সহযোগী বলে জানিয়েছেন।
র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক বলেন, আটক ব্যক্তিরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলা ও অস্ত্র লুট করার পরিকল্পনা করছিলেন। তারা বড় ধরনের নাশকতার পরিকল্পনায় ছিলেন। কারাগারে থাকা শীর্ষ নেতাদের তারা ছিনতাই করতে চেয়েছিলেন।
উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ২৩ মার্চ একই এলাকা থেকে অস্ত্র ও বোমাসহ জেএমবির সদস্য এরশাদকে আটক করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top