সকল মেনু

টিআইএনধারীর সংখ্যা এবার দাঁড়িয়েছে সাড়ে ২৪ লাখ

najibur-nbr_48166হটনিউজ ডেস্ক : বাংলাদেশে বর্তমানে ট্যাক্স আইডেনটিফিকেশন নম্বর (টিআইএন) ধারীর সংখ্যা দাঁড়িয়েছে প্রায়ে সাড়ে ২৪ লাখ। আজ বৃহস্পতিবার ভোরে এনবিআর চেয়ারম্যান তার ফেসবুক ওয়ালে এ তথ্য জানিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। গতকাল বুধবার ছিল চলতি করবর্ষের রিটার্ন দাখিলেরর শেষ সময়। ওইসময় পর্যন্ত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সর্বশেষ হিসাবে এ তথ্য মিলেছে। এতে দেখা যায়, বর্তমানে দেশে টিআইএনধারীর সংখ্যা ২৪ লাখ ৪১ হাজার ৫৭২ জনে। এতে তিনি উল্লেখ করেন, গতকাল বুধবার রাত ১২টা পর্যন্ত দেশে মোট ২৪ লাখ ৪১ হাজার ৫৭২টি টিআইএন রেজিস্ট্রেশন হয়েছে।
সর্বশেষ আয়কর রিটার্ন দাখিলের শেষ দিনে ৩৪ হাজার ৬০৯টি ইলেকট্রনিক ট্যাক্স আইডেনটিফিকেশন নম্বর (ই-টিআইএন) রেজিস্ট্রেশন হয়েছে। যা এযাবৎকালের মধ্যে সর্বোচ্চ।তিনি রিটার্ন দাখিলসহ করদানে এভাবে ইতিবাচক সাড়া দেয়ায় দেশবাসীকে ধন্যবাদ জানান। প্রসঙ্গত অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবছরের মধ্যে টিআইএনধারী বা করদাতার সংখ্যা ২৫ লাখে উন্নীত করার ঘোষণা দেন। সেই লক্ষ্যমাত্রার কাছাকাছি এনবিআর পৌঁছাতে পেরেছে। এবছর প্রায় ১০ লাখ নতুন টিআইএনধারী বা করদাতার সংখ্যা নিবন্ধিত হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top