সকল মেনু

রাবি শিক্ষিকা জলির আত্মহত্যার ঘটনায় সহকর্মী বরখাস্ত

atkur-rahaman_47801হটনিউজ২৪বিডি.কম : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির আত্মহত্যার ঘটনায় গ্রেফতার একই বিভাগের শিক্ষক আতিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া তার জলির সাবেক স্বামী ও একই বিভাগের শিক্ষক তানভীর আহমেদের বিরুদ্ধে অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৪৬৯তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সিন্ডিকেট সদস্য প্রফেসর কে বি এম মাহবুবুর রহমান বলেন, সরকারি চাকরির বিধিমালার আলোকে কোনো শিক্ষক ফৌজদারি মামলায় গ্রেফতার থাকলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। সিন্ডিকেট সভায় এ বিষয়টি বিবেচনা করে আতিকুর রহমানকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তানভীর আহমেদের বিরুদ্ধে অভিযোগ তদন্তে পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামকে প্রধান এবং সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক তানজিমা জোহরা হাবিব ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মহা. নাসিম রেজাকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তাদের স্বচ্ছতার ভিত্তিতে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশও দেয়া হয়েছে।

গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের নিজ কক্ষ থেকে আকতার জাহান জলির লাশ উদ্ধার করা হয়। ওই দিন তার কক্ষ থেকে একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করে পুলিশ। সুইসাইড নোটে স্বামীর বিরুদ্ধে ছেলের গলায় ছুরি ধরার অভিযোগ করেন তিনি। পরে জলির ছোটভাই কামরুল হাসান বাদী হয়ে নগরীর মতিহার থানায় আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন।

গত ৪ নভেম্বর আকতার জাহান জলির আত্মহত্যার ঘটনায় তার সহকর্মী আতিকুর রহমানকে প্ররোচনার দায়ে গ্রেফতার করে পুলিশ। ৫ নভেম্বর বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top