সকল মেনু

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ

2029a79def48913830b2cef0c15df657-58312e98c94a5হটনিউজ২৪বিডি.কম : আগামীকাল সোমবার ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১৯৭১ সালের এই দিনে সেনা, নৌ ও বিমান বাহিনী প্রতিষ্ঠা করা হয়। এজন্য প্রতিবছর ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালন করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর সূত্রে বলা হয়, দেশ ও জাতীর মঙ্গল কামনায় ২১ নভেম্বর ভোরে ফজরের নামাজের পর দেশের প্রতিটি সেনা নিবাস, নেভাল ও এয়ারফোর্স বেজে বিশেষ মোনাজাত পরিচালনা করা হবে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছা বাণী দেবেন।

মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের জন্য ঢাকা সেনা নিবাসের শিখা অর্নিবাণে পুষ্পস্তক অর্পণ করবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। সেসময় সেনাবাহিনীর পক্ষে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ সাইফুল হক, নৌবাহিনীর পক্ষে নৌ-প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমদ ও বিমান বাহিনীর পক্ষে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এশরার পুষ্পস্তবক অর্পণ করবেন।

তিন বাহিনীর প্রধানরা রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে ও প্রধানমন্ত্রীর সঙ্গে সশস্ত্র বাহিনী বিভাগে সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধে খেতাবপ্রাপ্ত বীরশ্রেষ্ঠ পরিবারের সদস্যদের ও সশস্ত্র বাহিনীর খেতাবপ্রাপ্ত কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনী বিভাগে সাক্ষাৎ করবেন। বিকালে সেনাকুঞ্জে তাদের সম্মানে এক সংবর্ধনার অনুষ্ঠানে যোগ দেবেন।

সাভার, বগুরা, ঘাটাইল, চট্রগ্রাম, কুমিল্লা, সিলেট, যশোর, রংপুর, খুলনা ও রাজেন্দ্রপুর সেনানিবাসে দিবসটি উপলক্ষে সংবর্ধনার আয়োজন করা হবে।

বিভিন্ন গ্যারিসনে, নেভার বেজে ও বিমান বাহিনীর ঘাটিতে, নৌ জাহাজে বিভিন্ন ধরনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

নৌ-বাহিনী ঢাকা, বরিশাল, নারায়ণগঞ্জ ও সমুদ্র বন্দরে যুদ্ধ জাহাজসমূহ সবার জন্য বেলা ২টা থেকে বেলা সাড়ে ৪টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। খবর বাসস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top