সকল মেনু

সাঁওতালদের ওপর হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

f26c42fafd889ba89572392646e82c8f-582982be19d8fহটনিউজ২৪বিডি.কম : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে আদিবাসী শিক্ষার্থীরা। আজ ১৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বেলা ১১টায় স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব রাজশাহী ইউনিভার্সিটি (আসারু) এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বাংলাদেশে আদিবাসীদের ওপর একের পর এক হামলা, লুটপাট, ভ‚মি থেকে উচ্ছেদ, অগ্নিসংযোগ করা হচ্ছে।কিন্তু তারপরেও রাষ্ট্র চুপ কেন? কেন এর কোনও সুষ্ঠু বিচার হয় না?আমরা রাষ্ট্রের আর এমন নিশ্চুপ রূপ দেখতে চাই না।’

মানববন্ধনে এ হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক ক্ষতিপূরণ, পুনর্বাসন এবং তাদের পৈর্তৃক জমি ফেরত দেওয়ার দাবি জানানো হয়।

আদিবাসী শিক্ষার্থী সৌরভ মুর্মুর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন আসারুর অর্থ সম্পাদক সুমন হেমরম, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের রাবি শাখার সভাপতি আব্দুল মজিদ অন্তর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নাজমুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী উইলসন সরেন প্রমুখ।

এর আগে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি প্রতিবাদী র‌্যালি বের করে আদিবাসী শিক্ষার্থীরা। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top