সকল মেনু

ঘুষ নির্মূলে আবারও অফিসে ফাঁদ পাতছে দুদক,সাবধান!

acc_44681হটনিউজ ডেস্ক : সরকারি খাতে ব্যাপক দুর্নীতি বিশেষ করে ঘুষ বন্ধের লক্ষ্যে আবারও অফিসে অফিসে ফাঁদপাতার পদ্ধতি পুনরায় চালু করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রবিবার দুদকের উপকমিশনার (জনসংযোগ) প্রনব ভট্টাচার্য এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, দুদক সরকারি কর্মকর্তাদের ঘুষ দাবির অভিযোগ পাওয়ায় এর আগেও ফাঁদপাতার পদ্ধতি চালু করেছিল। গত দেড়মাসে ফাঁদপাতা পদ্ধতিতে ৮ থেকে ১০টি মামলা পেয়েছে এবং এসব ঘটনায় ঘুষ গ্রহণকালে হাতে-নাতে কয়েকজন কর্মকর্তাকে গ্রেফতার করেছে। সম্প্রতি এ ধরনের অভিযানে দুদক টাঙ্গাইল ও নরসিংদী থেকে দুইজন ভূমি কর্মকর্তা এবং সড়ক ও মহাসড়কের এক আইন কর্মকর্তাকে গ্রেফতার করেছে। ঘুষের অভিযোগ পাওয়ায় কমিশন একটি ফাঁদ মামলায় অভিযান চালাতে একটি কমিটি গঠন করেছে। কোন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ পেলে আইন অনুযায়ী তারা অভিযান চালাবে।
কমিশন ইতোমধ্যে জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটিকে নির্দেশনা দিয়েছে জনগণকে সচেতন করার জন্য। যাতে কোন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ পেলে তারা যেন তা কমিশনকে জানায় সে বিষয়ে গুরুত্বারোপ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top