সকল মেনু

কিং খানের অজানা ৭টি তথ্য

abn-edit-_43982হটনিউজ২৪বিডি.কম : তিনি হচ্ছেন বলিউডের বাদশাহ। ‘বাজিগর’ থেকে ‘কাল হো না হো’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ থেকে ‘মাই নেম ইজ খান’, তার অভিনয়, ব্যক্তিত্ব সবকিছুই দর্শক হৃদয়ে চিরস্থায়ী হয়ে গিয়েছে বহু আগেই। তারকাদের অনেক কিছুর প্রতি রয়েছে ভক্তদের জানার গভীর আগ্রহ। তারই প্রেক্ষিতে চলুন জেনে নিই কিং খানের অজানা সাতটি তথ্য।

১। প্রথম উপার্জন মাত্র ৫০ রুপি

দিল্লিতে প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উদাসের একটি কনসার্টে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে জীবনের প্রথম উপার্জন করেছিলেন শাহরুখ। আজ অঢেল সম্পদের মালিক হলেও তার জীবনের প্রথম আয় ছিল মাত্র ৫০ রুপি। ওই ৫০ রুপি দিয়ে তিনি ট্রেনের টিকিট কেটে আগ্রায় গিয়েছিলেন তাজমহল দেখতে!

২। স্কুল থেকে সোর্ড অব অনার

শাহরুখ-এর শৈশব কেটেছে দিল্লিতে। সেখানকার সেন্ট কলাম্বাস স্কুলে পড়াশোনা করেছেন তিনি। স্কুলে কিন্তু তুখোড় ছাত্র ছিলেন শাহরুখ। সেরা ছাত্রের স্বীকৃতি হিসেবে পেয়েছিলেন ‘সোর্ড অব অনার’ সম্মাননা।

৩।পছন্দের বই

শাহরুখের সবচেয়ে পছন্দের বই ডগলাস অ্যাডামসের ‘দ্য হিচ-হাইকারস গাইড টু দ্য গ্যালাক্সি’।

৪। সংখ্যা ৫৫৫

তার সব গাড়ির রেজিস্ট্রেশন নম্বরে আছে ৫৫৫! কুসংস্কার হলেও তিনি বিশ্বাস করেন এ নম্বর তার জন্য সৌভাগ্য বয়ে আনে।

৫।প্রিয় অভিনেতা-অভিনেত্রী:

শাহরুখের প্রিয় অভিনেতা-অভিনেত্রীদের তালিকায় এ প্রজন্মের কোনো তারকার নাম নেই। তার সবচেয়ে পছন্দের অভিনেতা হলেন দিলীপ কুমার। আর পছন্দের অভিনেত্রীদের তালিকায় আছেন মমতাজ ও সায়রা বানু।

৬।পারিশ্রমিক মাত্র ২৫ হাজার রুপি:

১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘কাভি হা কাভি না’ ছবিতে অভিনয়ের পারিশ্রমিক হিসেবে মাত্র ২৫ হাজার রুপি পেয়েছিলেন শাহরুখ। কুন্দন শাহ পরিচালিত চলচ্চিত্রটি মুক্তির প্রথম দিনে মুম্বাইয়ের একটি প্রেক্ষাগৃহের কাউন্টারে বসে টিকিট বিক্রিও করেছিলেন তিনি।

৭। পশুর প্রতি ভালোবাসা:

শাহরুখের মোট ৫ টি কুকুর আছে। একটির নাম চিউবাকা। স্টার ওয়ারস সিনেমার লোমশ গরিলার মতো দেখতে একটি চরিত্রের নাম এটি। অন্য চারটির নাম ড্যাশ, হাল্ক, কাই এবং জুসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top