সকল মেনু

সাংবাদিক শাকিল হাসানের ওপর হামলা: গ্রেপ্তার ২

shakil_hasan_43487হটনিউজ২৪বিডি.কম : রাজধানীর পুরান ঢাকায় অবৈধ পলিথিন কারখানা নিয়ে প্রতিবেদন করতে গিয়ে যমুনা টেলিভিশনের সাংবাদিক ও ক্যামেরাপার্সনকে মারধর ও পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনায় জড়িত সন্দেহে ২ জন শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের বক্তব্য, গ্রেপ্তার শাওন ও অভি দুজনই অবৈধ পলিথিন কারখানায় কাজ করা শ্রমিক।

সোমবার রাত সোয়া ৯টার দিকে পুরান ঢাকার দেবীদাস ঘাট এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন পুলিশের চকবাজার জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার কানিজ ফাতেমা। তিনি বলেন, যে কারখানার কাছে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা হয়, গ্রেপ্তার দুজন ওই কারখানার শ্রমিক। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, পুরান ঢাকায় অবৈধ পলিথিন কারখানায় ওপর অনুসন্ধানী প্রতিবেদনের তথ্য সংগ্রহ ও ভিডিও ধারণ করতে গিয়ে গত রোববার হামলার শিকার হন যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপার্সন শাহিন আলম। আট থেকে ১০ জনের একটি দল তাদেরকে মারধর করে ক্যামেরা ভেঙে ফেলে। পরে শাকিলের গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়ার চেষ্টা হয় বলেও অভিযোগ রয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

এ ঘটনায় ইতোমধ্যে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠন ও সাংবাদিকতার শিক্ষীর্থীরা। ঘটনার প্রতিবাদে সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক মানববন্ধনে বিশ্ববিদল্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top