সকল মেনু

খুব সহজে ‘০১৩’ পাচ্ছে না জিপি

3_41804হটনিউজ২৪বিডি.কম : নতুন করে শর্ত আরোপ করায় ‘০১৩’ সিরিজের নম্বর সহজেই বরাদ্দ পাচ্ছে না গ্রামীণফোন। এ জন্য নিরীক্ষা কার্যক্রমসহ আরও কয়েকটি পুরনো সমস্যার সমাধান করতে হবে অপারেটরটিকে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি সম্প্রতি গ্রাহক সংখ্যার বিচারে শীর্ষ এ মােবাইল ফোন অপারেটরকে নতুন এ নম্বর সিরিজ বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে এখন শর্ত পূরণ করতে না পারলে নতুন সিরিজ বরাদ্দ পাওয়ায় বিলম্ব হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তারা বলছেন, কমিশন অনেকটা তড়িঘড়ি করেই গ্রামীণফোনকে নতুন আরেকটি নম্বর সিরিজ বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। তবে এরই মধ্যে সরকারের টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তারা এত সহজে ও নিখরচায় অপারেটরটিকে আরেকটি নম্বর সিরিজ দেওয়ার বিষয়ে অনানুষ্ঠানিকভাবে বিরোধিতা করেন।

কর্মকর্তাদের মতে, ১৯৯৭ সালে যখন তিনটি অপারেটরকে নামমাত্র মূল্যে স্পেকট্রাম ও লাইসেন্স দেওয়া হয়, তখন সেটা ছিল সময়ের বাস্তবতা। পরে এর সুফল দেশ ও অপারেটরগুলোও পেয়েছে। এরপর অপারেটরগুলো সেবার বিপরীতে অনেক মুনাফা করছে এবং সরকারও এ খাত থেকে আয় করতে চাইছে। তারা বলেন, নতুন নম্বর সিরিজ দেশের সম্পদ। এটি কোনো অবস্থাতেই বিনাখরচায় দেওয়া যায় না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top