সকল মেনু

ভিডিও কলিং ফিচার চালু করলো হাইক

hike-messenger-with-video-c_41328হটনিউজ২৪বিডি.কম : জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটস্যাপের পর এবার ভিডিও কলিং ফিচার নিয়ে এলো ভারতের মেসেজিং অ্যাপ হাইক। হোয়াটসঅ্যাপ তাদের বেটা অ্যাপে ভিডিও কলিং ফিচার চালু করছে বলে খবর। এরমধ্যেই হাইক তাদের সমস্ত গ্রাহকদের জন্যই এই ফিচার চালু করার ঘোষণা করেছে।

গত সেপ্টেম্বর থেকেই তাদের বেটা ভার্সনে পরীক্ষামূলকভাবে ভিডিও কলিং ফিচার চালু করেছিল। এবার থেকে অ্যানড্রয়েড ব্যবহারকারী সহ হাইকের সমস্ত গ্রাহকরাই এই সুবিধা পাবেন।

হাইকে ভিডিও কলিং ফিচার পেতে কী করতে হবে:
হাইক মেসেঞ্জার না থাকলে তা ডাউনলোড করতে হবে বা সেপ্টেম্বর থেকে আপডেট করা না হলে হাইক মেসেঞ্জার আপডেট করতে হবে। যে বন্ধুর সঙ্গে যোগাযোগ করা হবে তার চ্যাট থ্রেড সিলেক্ট করতে হবে। উপরে ডানদিকে কল বাটন ট্যাপ করলে ভয়েস অথবা ভিডিও কলিংয়ের অপশন আসবে। হাইক জানিয়েছে, ২ জি নেটওয়ার্ক সহ অন্যান্য নেটওয়ার্কে যাতে কাজ করে তার কথা মাথায় রেখেই ভিডিও কলিং ফিচার তৈরি করা হয়েছে।

গুগল ডুও ভিডিও কলারের মতোই হাইকও কোনও কল ধরার আগে কলারের লাইভ প্রিভিউ দেবে। এই ফিচার বর্তমানে অ্যানড্রয়েড গ্রাহকরা পাবেন। খুব শিগগিরই তা আইওএস গ্রাহকরাও পাবেন বলে আশা। এই ফিচার লঞ্চ করতে গিয়ে হাইকের প্রতিষ্ঠাতা তথা সিইও কেভিন ভারতি মিত্তাল বলেছেন, এত তাড়াতাড়ি বাজারে আসতে পেরে তারা খুবই খুশি।
উল্লেখ্য, হাইকের দাবি, তাদের গ্রাহক সংখ্যা ১০ কোটি। তার মধ্যে ৯৫ শতাংশই ভারতের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top