সকল মেনু

শেখ হাসিনাসহ নতুন নেতাদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

bb-mazar_40919হটনিউজ ডেস্ক: উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে নবনির্বাচিত কার্যনির্বাহী সংসদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। দলের নবনির্বাহিত নেতার আজ বিকেলে ধানমন্ডি ৩২-এর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে ফুল দিয়ে এ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তার সাথে ছিলেন নবনিযুক্ত সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কমিটির নবনির্বাচিত অন্যান্য নেতারা। আজ মঙ্গলবার বিকেল ৪টায় এ পর্যন্ত ঘোষিত সভাপতিমন্ডলী ও সম্পাদকমন্ডলীর সদস্যদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তারা।
জাতির পিতার প্রতিকৃতির বেদীতে পুষ্পাঞ্জলী অর্পণের পর প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে এই মহান নেতার প্রতি শ্রদ্ধা জানান। এ সময় দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে প্রধানমন্ত্রী ঐতিহাসিক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রবেশ করেন এবং সেখানে জাতির পিতার অপর একটি প্রতিকৃতিতেও শ্রদ্ধা নিবেদন করেন। পঁচাত্তরের ১৫ আগস্ট ভবনটির যে সিঁড়িতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, শেখ হাসিনা সেখানে ফাতেহা পাঠ করেন এবং বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।
প্রসঙ্গত গত ২২ ও ২৩ অক্টোবর এই উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বসম্মতিক্রমে টানা অষ্টমবারের মত আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এবং ওবায়দুল কাদের প্রথমবাারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top