সকল মেনু

ওয়ানপ্লাসের পরবর্তী ফোনে থাকছে অ্যান্ড্রয়েড নাগোট

phone-3হটনিউজ২৪বিডি.কম : পরবর্তী হ্যান্ডেসেট নিয়ে এখনো কোনো ঘোষণা দেয়নি চীনা স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস। ডিভাইসটি নিয়ে গোপনে কাজ করলেও তথ্য প্রকাশের ক্ষেত্রে মুখে কুলূপ এটে রেখেছে প্রতিষ্ঠানটি।

তবে ওয়ানপ্লাস কর্তৃপক্ষের এতো রাখঢাককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নতুন ফোনটির তথ্য ফাঁস হয়ে গেছে অনলাইনে। ডিভাইসটির ডিজাইনারদের একজনই তথ্য ফাঁস করেছেন।

চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম উইবো-তে ফাঁস হওয়া তথ্যমতে, ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনটির নাম ‘ওয়ানপ্লাস ৩টি’। এতে অক্সিজেন অপারেটিং সিস্টেমের অ্যান্ড্রয়েড ৭.০ নাগোট-ভিত্তিক সর্বশেষ সংস্করণ ব্যবহার করা হয়েছে। ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২১। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ এর উন্নত সংস্করণ হলো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২১, যা বর্তমান পৃথিবীর সবচেয়ে দ্রুতগতির প্রসেসর।

তথ্য ফাঁসকারীর দাবি, নতুন ডিভাইসটি ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ হবে কিনা তা নিশ্চিত করে বলার প্রমাণ নেই। তবে এটি নিশ্চিতভাবে ‘ওয়ানপ্লাস ৩’ এর উন্নত সংস্করণ হবে।

ফাঁস হওয়া তথ্যে আরও জানা গেছে, ‘ওয়ানপ্লাস ৩টি’-তে অ্যামোলিড ডিসপ্লে থাকবে, থাকবে মেটাল ইউনিবডি ডিজাইন। এছাড়াও এতে ব্যবহার করা হবে দ্রুত চার্জিং প্রযুক্তি ‘ডাশ চার্জ’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top