সকল মেনু

অশ্লীলতা এবং পাইরেসি রোধে টাস্কফোর্স

5-10বিনোদন ॥ হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়নের অন্যতম বাধা হলো অশ্লীল সিনেমা এবং অডিও ও ভিডিও পাইরেসি। এসব বন্ধে চলচ্চিত্র সংশ্লিষ্টরা অনেকদিন থেকেই সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণের অনুরোধ করে আসছেন। তারই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার এফডিসিতে অশ্লীলতা এবং অডিও ও ভিডিও পাইরেসি রোধে র‌্যাবের টাস্কফোর্স গঠন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন-অভিনেতা সোহেল রানা, ফারুক, ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী রোজিনা, অঞ্জনা, মৌসুমী, কেয়া, চিত্রনায়ক অমিত হাসান, আমিন খান, জায়েদ খান, প্রযোজক খোরশেদ আলম খসরু, কয়েকজন চলচ্চিত্র নির্মাতাসহ অন্যান্য কলাকুশলীরা।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে আইনশৃঙ্খলা রক্ষা, বিচার বিভাগের নির্দেশনা বাস্তবায়ন কিংবা জনগণের অধিকার রক্ষার্থেই শুধু নয়, চলচ্চিত্রের সুষ্ঠু বিকাশে অশ্লীলতা এবং অডিও ও ভিডিও পাইরেসির মূলোৎপাটনেও সদা সচেষ্ট রয়েছে। আজ বৃহস্পতিবার বিএফডিসিতে আয়োজিত এ সংবাদ সম্মেলনে র‌্যাবের পক্ষ থেকে এমনটাই দাবি করা হয়।

এ সময় র‌্যাবের মহা পরিচালক বলেন, ‘ভিডিও পাইরেসির বিরুদ্ধে র‌্যাব তৎপর রয়েছে। অচিরেই ভিডিও পাইরেসি বন্ধ হবে।’

এর আগে গত ১৩ জানুয়ারি রাজধানীর বিভিন্ন এলাকায় র‌্যাবের অভিযানে পাইরেট সম্রাট সাগর, জনি চৌকিদার, হাকিমসহ পাইরেসি চক্রের মোট নয়জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top