সকল মেনু

রংপুরে মহিলা ফোরাম ও ছাত্রফ্রন্টের মানববন্ধন-সমাবেশ

unnamed0_37808হটনিউজ২৪বিডি.কম : সিলেট মহিলা কলেজের ২য় বর্ষের ছাত্রী খাদিজা বেগমকে হত্যার প্রচেষ্টাকারী বদরুল আলমকে দৃষ্টান্তমূলক শাস্তি এবং রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা কৃর্তক ছাত্র ফ্রন্ট নেতা রক্তিম মিলনকে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ করেছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখা। গতকাল শুক্রবার নগরের লালবাগে বিকেলে এই মানববন্ধন ও সমাবেশ পালন করে তারা।

বক্তাগণ অবিলম্বে খাদিজা বেগমের হত্যা প্রচেষ্টাকারী বদরুল আলমের সর্বোচ্চ শাস্তি প্রদান করা সহ তনু, মিতু, নার্গিস ও আফসানা হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

একই সাথে নেতৃবৃন্দ সমজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বেরোবি শাখার সাংগঠনিক সম্পাদক রক্তিম মিলনের গত ৩ অক্টোবর’১৬ “বেরোবির বিপদগামী শিক্ষারর্থীদের আলোর পথে ফেরাবে কে” শীর্ষক একটি কলাম অনলাইন ভিত্তিক নিউজপোর্টাল ধনহবংি২৪.পড়স প্রকাশিত হয়, সেখানে সরকারি ছাত্র সংগঠনের ভিতরে উগ্র মৌলবাদী শক্তির অনুপ্রবেশসহ বিশ্ববিদ্যালয়ের নানা অসংগতি তুলে ধরা হয়। এ লেখায় সরকারি ছাত্র সংগঠনের গঠনমূলক সমালোচনা থাকায় ছাত্রলীগের বেরোবি শাখার সহসভাপতি হাদিউজ্জামান হাদীর নেতৃত্বে গত বৃহস্পতিবার রাত ৮টায় শহীদ মুক্তার এলাহী হলে রক্তিম মিলনকে শারীরিকভাবে লাঞ্চিত করে, অকথ্য ভাষায় গালিগালাজসহ হুমকি প্রদান করে। এহেন ন্যাক্কারজনক ঘটনায় নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

মহিলা ফোরামের জেলা সংগঠক গোলাপী বেগমের সভাপতিত্বে ছাত্র ফ্রন্টের জেলা সংগঠক মৌসুমী আক্তার মৌ এর পরিচালনায় বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলা সদস্য সচিব কমরেড মমিনুল ইসলাম, মহিলা ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিলরুবা-নূরী, বেরোবি শাখার ছাত্র ফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা, কারমাইকেল কলেজের সাধারণ সম্পাদক জনক রায়, বেরোবি ছাত্র ইউনিয়ন সভাপতি এলমিনা মনি, ছাত্র ফেডারেশনের আশিক ইকবাল সাজু প্রমূখ। এ ছাড়া উপস্থিত ছিলেন বাসদ রংপুর জেলা সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস, স্থানীয় ব্যবসায়ী ব্যক্তিবর্গ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top