সকল মেনু

কেশবপুরের শুড়িঘাটা ও পাটকেলঘাটায় রক্তক্ষয়ি সংঘর্ষের আশংকা

unnamedমেহেদী হাসান,কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুরের শুড়িঘাটা ও পাটকেলঘাটার সেনপুর এলাকায় দীর্ঘদিন ধরে দু’টি গরুহাট নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। পাটকেলঘাটা-কেশবপুর সড়কে প্রতিবদ্ধকতা সৃষ্টি করে সাধারন ব্যবসায়ীদের হয়রানির অভিযোগ সেনপুর বাজার কমিটির। যে কোন মুহুর্তে বড় ধরনের সংঘর্ষের আশংকা করছে উক্ত এলাকার সচেতন মহল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে দুই বাজার ব্যবসারীবৃন্দ।
বিভিন্ন সূত্রে জানা যায়, গত ঈদুল আযাহা উপলক্ষে ঢাক-ঢোল পিটিয়ে অনেক জাকজমকপূর্ণভাবে কুমিরা ইউনিয়নের সেনপুর নতুন বাজারে বড় ধরনের গরুর হাটের উদ্বোধন করা হয়। দেড় কিলোমিটার দুরেই কেশবপুর থানার শুড়িঘাটার গরুর হাট থাকায় বিপত্তি বাধে দু’বাজার ব্যবসায়ীদের মধ্যে। শুড়িঘাটা গরু হাট ইজারা কমিটি শুরু থেকেই বিভিন্ন ভাবে হয়রানি করতে থাকে পাটকেলঘাটার সেনপুর নতুন বাজার কমিটির উপর যাতে করে পাশাপাশি দু’টি গরুর হাট না হয়। তাছাড়া বৃহস্পতিবার ও রবিবার একই দিনে দু’টি গরু হাটের বাজার হওয়ায় ক্ষিপ্ত হয়ে উঠে শুড়িঘাটা বাজার গরু ইজারা কমিটির কতিপয় সদস্যরা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল ১০টা থেকে কেশবপুর থানার নেহালপুরসহ আশপাশের গ্রামের প্রায় শতাধিক লোক বগা বাজারের সেকেন্দার মোড় নামকস্থানে ব্যরিকেট দিয়ে কোন ব্যবসায়ীকে সেনপুর হাটে না যাওয়ার জন্য বাধা দিতে থাকে। এমনকি ব্যবসায়ীদের বিভিন্ন প্রকার হুমকি ও হয়রানি সহ লাঞ্চিত করার মত ঘটনাও ঘটায়। এঘটনা সেনপুর বাজারে ছড়িয়ে পড়লে উত্তেজনা দেখা দেয়। সেনপুর বাজার কমিটি দ্রুত বিষয়টি নিষ্পত্তির জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানায় বলে সূত্রে জানা যায়। তবে এ বিষয়টি অতিদ্রুত সুষ্ট সমাধান না হলে যে কোন মুহুর্তে বড় ধরনের সংঘর্ষে জড়িয়ে পড়তে পারে দু’এলাকার মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top