সকল মেনু

জোড়া হাফ সেঞ্চুরির পর ফিরে গেলেন সাব্বির

tamim-sabbir_36600ক্রীড়া প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : তামিম ইকবাল ও সাব্বির রহমানের জোড়া হাফ সেঞ্চুরিতে ৩০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটের বিনিময়ে ১৬৩। ব্যাটিং তান্ডব চালিয়ে এ পর্যায়ে প্যাভিলিয়নে ফিরলেন সাব্বির। ৭৮ বলে ৬৫ রান করেন তিনি। এতে ছিল ৩ ছক্কা আর ৬ বাউন্ডারি। তামিত তখন ৮৪ রানে ব্যাট করছেন। সাব্বিরের জায়গান নামলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রানের গতি অনেকটাই এগিয়ে রয়েছে। এর আগে প্রথমে ব্যাটিং করতে নামেন তামিম ও সৌম্য। শুরুতে চারের মুখ দেখিয়ে ১১ রান করে আউট হন সৌম্য। নেমেই চারের ঝড় তোলার চেষ্টা করেন সৌম্য সরকার। অবশেষে ক্যাচ আউট হন এই ব্যাটসম্যান। তিন ম্যাচের সিরিজে এখন রয়েছে ১-১ সমতা। টানা ষষ্ঠ সিরিজ এবং ওয়ানডেতে নিজেদের শততম জয়ের লক্ষ্যে খেলছে বাংলাদেশ। আজ শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজা। খেলা শুরু হয় দুপুর আড়াইটায়।
আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই জীবন পান তামিম। মোহাম্মদ নবীর বলে মিডঅনে সহজ ক্যাচ হাতছাড়া করেন আফগান অধিনায়ক আসগর স্তানিকজাই। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতেও ব্যাট হাতে জ্বলে উঠতে ব্যর্থ হলেন ওপেনার সৌম্য সরকার (১১)। ইনিংসের ষষ্ঠ ওভারে মিরওয়েস আশরাফের বলে মোহাম্মদ শাহজাদের গ্লাভসবন্দি হন তিনি।
এ ম্যাচে জয় পেলে দেশের মাটিতে টানা ৬টি সিরিজ জয়ের কীর্তি গড়বে বাংলাদেশ। সেই সঙ্গে ওয়ানডেতে শততম জয়ের মাইলফলক স্পর্শ করবে মাশরাফিবাহিনী। তৃতীয় ওয়ানডের জন্য ঘোষিত স্কোয়াড থেকে বাদ পড়েন পেসার রুবেল হোসেন। তার জায়গায় ১৪ সদস্যের স্কোয়াডে অন্তর্ভুক্ত হন বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল। অন্যদিকে প্রথম ওয়ানডেতে আফগানদের ৭ রানে হারিয়ে সিরিজে লিড (১-০) নেয় টাইগাররা। কিন্তু পরের ম্যাচেই ২ উইকেটের জয়ে সমতায় (১-১) ফেরে সফরকারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top