সকল মেনু

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীর বহিষ্কার সংক্রান্ত খবর অসত্য: আইনমন্ত্রী

anisulu-hak_35181সচিবালয় প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি অবসরপ্রাপ্ত কর্নেল নূর চৌধুরীকে কানাডার রাজনৈতিক আশ্রয় থেকে বহিষ্কারের যে খবর দেশ-বিদেশের সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে তা অসত্য বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি আজ দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। এসময় আইনমন্ত্রী বলেন,  দেশ-বিদেশের সংবাদ মাধ্যমে নূর চৌধুরীকে কানাডার রাজনৈতিক আশ্রয় থেকে বহিষ্কারের যে খবর প্রকাশিত হয়েছে তার কোনো ভিত্তি নাই।

মন্ত্রী জানান, তিনি কানাডার বাংলাদেশ হাইকমিশনে বিষয়টি নিয়ে যোগাযোগ করেছেন। হাই কমিশন এরপর নূর চৌধুরীর আইনজীবীর সঙ্গে যোগাযোগ করে। নূর চৌধুরীর আইনজীবী এইধরনের খবরের সত্যতা নেই বলে জানয়েছেন।

উল্লেখ,  সম্প্রতি প্রধান মন্ত্রী শেখ হাসিনা কানাডা সফর করেন। সেখানে নূর চৌধুরীকে ফেরানো বিষয়ে বথাও হয়। এরপরই গত ২১ সেপ্টেম্বর ভারতের আনন্দবাজার পত্রিকা প্রথম সংবাদ ছাপে যে, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি অবসরপ্রাপ্ত কর্নেল নূর চৌধুরীকে কানাডা থেকে বহিষ্কারের নির্দেশ দিয়েছে সে দেশের ফেডারেল কোর্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top