সকল মেনু

ময়মনসিংহেও যাত্রা শুরু করলো ডেমু ট্রেন

downloadএস এন ইউসুফ,হটনিউজ২৪বিডি.কম: ২১ জুলাই রবিবার দুপুরে চট্টগ্রামে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছে ডিজেল ইলেক্ট্রিক মাল্টিপল ইউনিট(ডেমু) ট্রেন। রেলপথ মন্ত্রী মুজিবুল হক এ ডেমু ট্রেন চলাচল উদ্বোধন করেন। ঢাকা-নারয়নগঞ্জের পর চট্টগ্রাম-লাকসাম এবং চট্টগ্রাম-ফৌজদারহাট রুটে চলাচল শুরু করে ডেমু ট্রেন তার দুমাসের মধ্যে আজ ময়মনসিংহ-জয়দেবপুর রুটে যাত্রা শুরু করলো ডেমুট্রেন। এ উপলক্ষে রবিবার সকালে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন মিলনায়তনে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেন, একটি স্বার্থান্বেষী মহল বিগত দিনে বাংলাদেশ রেলওয়েকে ধ্বংস করে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। যার ফলে বিগত সরকারের অমলে রেল কে ধ্বংস করে দেয়া হয়েছে। এতে রেললাইন সম্প্রসারণের বদলে সংকুচিত হয়েছে। যা শুধু দেশেই সীমাবদ্ধ নয়, বিভিন্ন দাতাগোষ্ঠীর মধ্যেও এ থাবা প্রসারিত হয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে সারা দেশে ব্যাপক উন্নয়নের পাশা পাশি রেলপথেও ব্যাপক উন্নয়ণ করে আজ বাংলাদেশে রেলকে একটি সাশ্রয়ী পরিবহন ব্যবস্থা হিসেবে পরিণত করেছে।

এসময় মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের উন্নয়নের জন্য বাস্তবসম্মত বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। তিনি রেলপথ মন্ত্রণালয় গঠন করেছেন এবং তাঁর নির্দেশনায় রেল লেইন সম্প্রসারণের কাজ এগিয়ে চলছে। ডেমু ট্রেনের আনুষ্ঠানিক যাত্রার মাধ্যমে রেলের ইতিহাসে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে। রেলওয়ে মন্ত্রনালয়েরভারপ্রাপ্ত সচিব আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রনালয় প্রতিমন্ত্রী প্রেমোদ মানকিন এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় প্রতিমন্ত্রী কেপ্টেইন অবঃ মজিবুর রহমান ফকির এমপি, রেলমন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান এমপি, প্রফেসর মোঃ আমান উল্লাহ এমপি, রেজা আলী এমপি, হায়াতুর রহমান এমপি, রেলওয়ের মহাপরিচালক আবু তাহের, জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ও পূর্বাঞ্চলীয় রেলওয়ের মহাব্যবস্থাপক তাফাজ্জল হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top