সকল মেনু

এশিয়ায় ফেসবুকে নারীর সংখ্যা কম

ফেসবুক ব্যবহারকারীএশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নারী ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা তুলনামূলকভাবে কম। সম্প্রতি যুক্তরাজ্যভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান উই আর সোশ্যালের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে নারী ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৩৮ শতাংশ। তবে দেশের হিসাবে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানে নারী ফেসবুক ব্যবহারকারী সংখ্যা আরও কম। এ তিনটি দেশে প্রতি চারজন নারীর মধ্যে একজন ফেসবুক ব্যবহার করেন। ভারতে নারী ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২৪ শতাংশ, বাংলাদেশে ২৩ শতাংশ আর পাকিস্তানে ২২ শতাংশ।
অন্যদিকে, সবচেয়ে বেশি নারী ফেসবুক ব্যবহারকারীর দেশ নিউজিল্যান্ড। দেশটিতে ৫৯ শতাংশ নারী ফেসবুক ব্যবহার করেন। অস্ট্রেলিয়া, মঙ্গোলিয়া ও ফিলিপাইনেও অধিক নারী ফেসবুক ব্যবহার করেন। এ অঞ্চলে ২০১৫ সালের মার্চ মাসের পর সামাজিক যোগাযোগের ব্যবহার ৩১ শতাংশ বেড়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ এশিয়ায় সামাজিক যোগাযোগের মাধ্যমে নারী ব্যবহারকারী কম হওয়ার কারণ নারী ও পুরুষের ইন্টারনেট-বৈষম্য।
তথ্যসূত্র: আইএএনএস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top