সকল মেনু

প্রতিপক্ষের জালে স্পেনের ৮ ইতালির ৩ গোল

.২০১৮ সালের ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বের খেলায় জিতেছে ইতালি ও স্পেন। আজ সোমবার রাতে ইউরোপীয় অঞ্চলের বাছাই পর্বে নিজ নিজ খেলায় জয় পায় এ দুটি দেশ।
আজ একই দিনে ইউরোপীয় অঞ্চলের বাছাই পর্বের মোট সাতটি খেলা অনুষ্ঠিত হয়।
ইতালি-ইসরায়েলের খেলায় ইসরায়েলের জালে তিনটি গোল দেয় চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। অবশ্য ফুটবলের মাঠে ‘দুর্বল’ ইসরায়েল শক্তিশালী ইতালির জালেও বল জড়িয়েছে একবার। ফলাফল ইতালি ৩ আর ইসরায়েল ১।
অন্যদিকে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের সামনে পাত্তাই পায়নি লিখটেনস্টেইন। বাংলাদেশের মানুষের কাছে অনেকটাই অপরিচিতি এই দলটি। অন্যদিকে স্পেনের ফুটবলের ভক্ত রয়েছেন এ দেশের অনেক মানুষ। লিখটেনস্টেইনকে ৮ গোল দিয়েছে স্পেন। শুধু গোলই দেয়নি। নিজেদের গোলপোস্টকে সুরক্ষিতও রেখেছে তারা। একটি গোলও স্পেনের জালে জড়াতে পারেনি লিখটেনস্টেইন।
৯০ মিনিটের খেলা শেষ হয় ৮-০ গোলের ব্যবধানে।

বাছাইপর্বের আরেক খেলায় ইউরোপীয় ফুটবলের নতুন শক্তি ওয়েলস ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে মালদোভাকে । আর অস্ট্রেলিয়া হারিয়েছে জর্জিয়াকে ২-১ গোলের ব্যবধানে।
এছাড়া তুরস্ক ও ক্রোয়েশিয়ার খেলা ১-১ গোলে এবং সার্বিয়া ও রিপাবলিক অব আয়ারল্যান্ডের মধ্যকার খেলা ২-২ গোলে ড্র হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে আলবেনিয়া ও মেসাডোনিয়ার মধ্যকার খেলাটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এই দুই দলের খেলা মাঠে গড়ায় মাত্র ২০ মিনিট। এই সময়ের মধ্যে কোনো দলই গোল পায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top