সকল মেনু

কাশিমপুরে পৌঁছেছেন মীর কাসেমের স্বজনরা

কাশিমপুরে পৌঁছেছেন মীর কাসেমের স্বজনরা

অনলাইন রিপোর্টার ॥ মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর সঙ্গে দেখা করতে তার পরিবারের সদস্য ও স্বজনরা গাজীপুরের কাশিমপুর কারাগারে পৌঁছেছেন। তারা বিকাল ৩টা ৪০ মিনিটে কারাগারে প্রবেশ করেন বলে জানা গেছে। এর আগে শনিবার সকাল কারা কর্তৃপক্ষ পরিবারের সদস্যদের তার সঙ্গে দেখা করার জন্য ডাকে বলে জানান মীর কাসেমের মেয়ে সুমাইয়া রাবেয়া।

৬টি গাড়িতে করে মীর কাসেমের সঙ্গে দেখা করতে কারাগারে পৌঁছেছেন স্বজনরা। তাদের মধ্যে নারী ও শিশুসহ মোট সদস্য সংখ্যা ৪৫ জন বলে জানা গেছে।

চূড়ান্ত রায়ের পর মীর কাসেম তার নিখোঁজ সন্তান ফিরে না আসা পর্যন্ত প্রাণভিক্ষার সিদ্ধান্ত নেবেন না বলে জানিয়েছিলেন। তবে মত পাল্টে শুক্রবার তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা না চাওয়ার বিষয়ে কারা কর্তপক্ষকে জানান। এরপর মীর কাসেমের ফাঁসি কার্যকর হতে আর কোনও প্রক্রিয়া বাকি থাকলো না। জেল কর্তৃপক্ষ জানান, সরকারি নির্দেশনা পাওয়া মাত্রই রায় কার্যকর করবে কারা প্রশাসন।

মীর কাসেমের মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন গত মঙ্গলবার খারিজ করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ। এতে বহাল থাকে তার মৃত্যুদণ্ডের রায়।

নিয়ম অনুযায়ী, মৃত্যুেদণ্ড কার্যকরের আগে আসামির সঙ্গে তার পরিবারের সদস্যেদের শেষবার দেখা করতে দেওয়া হয়।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top