সকল মেনু

পাকিস্তানের আদালত প্রাঙ্গণ ও খ্রিস্টান কলোনিতে বোমা হামলা, নিহত ১৫

1472820367_10

অনলাইন ডেস্ক॥ পাকিস্তানের পেশাওয়ারে এবং মারদানে শুক্রবার (২ সেপ্টেম্বর) কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৪০ জনেরও বেশি। নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন খবরটি নিশ্চিত করেছে। জঙ্গি গোষ্ঠী জামাতুল আহরারের পক্ষ থেকে দুটি হামলারই দায় স্বীকার করা হয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকালে মারদানের দায়রা জজ আদালতে বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়। নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছে। পুলিশ জানায়, একটি হ্যান্ড গ্রেনেড বিস্ফোরিত করার পর নিজের শরীরে বাঁধা বোমাগুলোর বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী হামলাকারী। ঘটনার পর মারদান এলাকার হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

২০১৪ সালে জার্ব-ই-আজাব নামের জঙ্গিবিরোধী অভিযানের অগ্রগতি তুলে ধরে পাকিস্তানের সেনা প্রধানের বক্তব্য দেওয়ার একদিন পরই এ হামলা হলো।

মারদানের আদালতে হামলার কয়েক ঘণ্টা আগে পেশাওয়ারের একটি খ্রিস্টান কলোনিতে হামলা হয়। ওই ঘটনায় চার হামলাকারীসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ৬টায় এ আত্মঘাতী হামলাটি চালায় জঙ্গিরা। এলাকাটি আফগান-পাক সীমান্তে ওয়ারসাক বাঁধের কাছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top