সকল মেনু

সদরপুরে সন্ত্রাসী হামলায় মহরী দোলোয়ারের জীবন এখন অন্ধকার

 

কামরুল ইসলাম :

পঙ্গুত্ব নিয়ে খুড়িয়ে খুড়িয়ে জীবন চলছে মহরী দোলোয়ার –

ফরিদপুরের সদরপুরে প্রতিপক্ষের হামলার শিকার হয়ে পঙ্গুত্ব নিয়ে খুড়িয়ে খুড়িয়ে জীবন চলছে মহরী দোলোয়ার মাতুব্বরের। গত ২৫/১১/২০১৫ইং সদরপুর উপজেলার চরনাসিরপুর ইউনিয়নের মৈজদ্দিন মাতুব্বর কান্দি গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে তার উপর হামলা করা হয়। ঐদিন সন্ধ্যায় মহরী দোলোয়ার মাতুব্বর ঢাকা থেকে বাড়ি ফেরার পথে বাড়ির সন্নিকটে তাকে হামলা করে প্রতিপক্ষরা। পূর্ব পরিকল্পিত ভাবে ঐ গ্রামের শাহজাহান মাতুব্বর(৫০) তার লোকজন সুকুর মাতুববর, সহিদ মাতুব্বর, পচা মাতুব্বর, রোকন মাতুব্বর, মজিবর মাতুব্বর, রনি মাতুব্বর, সোহেল মাতুব্বর,নিজাম মাতুব্বর, গফুর মাতুব্বর, হযরত শেখ তাকে পথরোধ করে হামলা চালায় বলে মামলার এজাহাজের ভিত্তিতে জানা যায়।

দেশীয় অস্ত্র ছেনদা ও রড দিয়ে হামলায় দোলোয়ারের মাথায় জখম এবং বাম পা ভেঙ্গে যায়। ঐ সময় দোলোয়ারের আত্মচিৎকারে তার স্ত্রী জোস্না বেগমসহ স্থানীয়রা তাকে  উদ্ধার করে প্রথমে সদরপুর হাসপাতালে নেয়। অবস্থার অবনতি থাকায় পরবর্তীতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে হাসপাতাল কর্তৃপক্ষ। ফরিদপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসার অবনতি থাকায় ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নেয় দোলোয়ার মাতুব্বর। এ ব্যাপারে সদরপুর থানায় দোলোয়ার মাতুব্বরের মামাত ভাই মোঃ ফারুক মাতুব্বর বাদী হয়ে শাহজাহান মাতুব্বরসহ ১১জন কে আসামী করে একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ১৮,২৬-১১-২০১৫ইং। পরিপ্রেক্ষিতে সদরপুর থানা পুলিশ ১১ আসামী’র মধ্যে দুজন আসামীকে গ্রেফতার করে। পরবর্তীতে আসামীরা জামিনে বের হয়ে আসে। বর্তমানে আসামীরা মামলা উত্তোলনের জন্যে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখাচ্ছেন বলে জানান মহরী দোলোয়ার। আসামীরা এলাকার প্রভাবশালী একটি কুচক্রি মহলের ছত্রছায়ায় থাকার কারনে তারা এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
deloar sadarpur pic
দোলোয়ার মাতুব্বর সদরপুর উপজেলায় মহরী কাজ করে সংসার চালাতেন। ধারদেনা করে তিনি চিকিৎসা নিতে হিমশিম খাওয়াসহ কষ্টসাধ্য হয়ে পড়েছে। বর্তমানে দোলোয়ারের সংসারে চার কন্যা সন্তান ও একটি পুত্র রয়েছে। উপার্জনের কোনো সুত্র না থাকায় পরিবার পরিজন নিয়ে চরম সংকটে দিন কাটছে তার। হতদরিদ্র দোলোয়ার ভাঙ্গা পা নিয়ে তিনি কর্মহীন ভাবে খুড়িয়ে খুড়িয়ে জীবনযাপন করছেন। অর্থ উপার্জনহীন থাকায় থমকে দাঁড়িয়েছে পরিবারটি। তিনি সংশ্লিষ্ট আইন প্রশাসনের নিকট তার উপর অতর্কিত হামলায় বিচার দাবীসহ আসামীদের আইনের আশ্রয়ে নিয়ে শাস্তি নিশ্চিত করা হোক বলে জানান তিনি। পঙ্গু দেলোয়ার আরও জানান হামলার সময় আমার নিকট নগদ পয়ত্রিশ হাজার তিনশত টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে যায় প্রতিপক্ষের প্রধান আসামী শাহজাহান মাতুব্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top