সকল মেনু

সাইবার দুনিয়ায় ভিডিও সুপারহিট করার উপায়

logo_29328হটনিউজ২৪বিডি.কম : আজকাল ছবি পোস্টের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে নতুন ট্রেণ্ড! ভিডিও আপলোড। কিন্তু সমস্যা একটাই। কমছে লাইক, কমেন্ট। মন খারাপ সাইবার-বাসীর। কিন্তু কি করলে আপনার ভিডিও হবে সাইবার দুনিয়ায় হিট। জেনে নিনি তারই কিছু উপায়….
আপলোড করার সময়:
হাতে ভিডিও আছে। আপলোড করে দিলাম। এমনটা নয়! যে দিন খুশি ভিডিও আপলোড করবেন না। সপ্তাহের প্রথম বা দ্বিতীয় দিন ভিডিও অপলোড করার চেষ্টা করুন। এতে শেয়ার ও লাইক বেশি হবে। কারণ শুক্র, শনি বা ছুটির দিন মানুষ নিজের পরিবার নিয়ে ব্যস্ত থাকেন। তাই দিন গুলি এড়িয়ে চলুন।
ভিডিও পরিমাপ:
বেশি সময় ধরে ভিডিও দেখার ধৈর্য্য বা সময় কোনটাই আজকাল মানুষের কাছে নেই। সমীক্ষা বলছে, ১৯ শতাংশ মানুষ ১০ সেকেন্ডের বেশি বড় ভিডিও দেখেন না। তাই যখন ভিডিও আপলোড করবেন দেখবেন বেশি বড় যেন না হয়।
ক্যাপশন:
আপনার ভিডিওটি ভাল হতে পারে। টাইটেল আর ডেসক্রিপশনে তেমন কিছুই লিখলেন না বা লিখলেও তা তেমন আকর্ষণীয় হল না। এতে ভিডিওতে হিট কমতে পারে। তাই ভাল ভিডিও বানানোর পাশাপাশি স্মার্ট বর্ণনাও লিখুন আর নজর কাড়ুন দর্শকদের।
এনগেজ করুন:
আপনার ভিডিওর মতো একই রকম ভিডিও খুঁজে নিন সোশ্যাল প্ল্যাটফর্মে। নিজের ভিডিওটি সেগুলোর সঙ্গে এনগেজ করুন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top