সকল মেনু

‘বঙ্গবাহাদুর’র কংকাল সংরক্ষণ করবে জাতীয় জাদুঘর

elephant_28545হটনিউজ২৪বিডি.কম : বানের পানিতে ভারত থেকে ভেসে এসে জামালপুরে মৃত্যুবরণকারী বহুল আলোচিত সে হাতি ‘বঙ্গবাহাদুর’র কংকাল সংরক্ষণ করার প্রস্তাব দিয়েছে জাতীয় জাদুঘর। সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, সরকারের অনুমতি পেলে অতিথি বুনো হাতি ‘বঙ্গবাহাদুরের’ কংকাল জাতীয় জাদুঘরে সংরক্ষণ করা হবে। শুক্রবার জামালপুরের সরিষাবাড়ি উপজেলার কয়ড়া গ্রামে বঙ্গবাহাদুরকে সমাহিত করার স্থান পরিদর্শনকালে জাদুঘরের ৩ সদস্যের একটি প্রতিনিধি দল এ কথা জানায়। প্রতিনিধি দলে ছিলেন জাদুঘরের সহকারী কিপার শওকত ইমাম খান, সহকারী কিপার গোলাম কাউছার এবং মালি শরাফত হোসেন।

হাতিটিকে কয়রা গ্রামে সমাহিত করা হয়েছে। আসাম থেকে পাহাড়ি ঢলে ভেসে আসা এ হাতি ৪৯ দিন বাংলাদেশে বিভিন্ন জেলায় ঘরে বেড়ানোর পর জামালপুরের সরিষাবাড়ির কয়ড়া গ্রামে মঙ্গলবার সকালে মারা যায়। ওইদিনই বনবিভাগ ময়নাতদন্ত শেষে কয়ড়া গ্রামে তাকে মাটিচাপা দেয়।

পক্ষান্তরে কেউ যাতে তুলে ফেলতে না পারে সেজন্য সরিষাবাড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাতিটিকে সমাহিত করার স্থান পাহারার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সরিষাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোর্শেদ আলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top