সকল মেনু

হন্ডুরাসকে ৬-০ গোলে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

36_28190খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : হন্ডুরাসকে র বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে এবারের অলিম্পিকের ফাইনাল নিশ্চিত করলো নেইমারের দল ব্রাজিল। নেইমার একাই করেছেন ২ গোল।ফাইনালে জার্মানির বিপক্ষে খেলবে তারা। নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে যেখানে চলে গেছে জার্মানরা।

গতকাল বুধবার রাতে মারাকানা স্টেডিয়ামে ম্যাচ শুরুর মাত্র ১৫ সেকেন্ডের মধ্যে গোল করে রেকর্ড গড়েন নেইমার। অলিম্পিক ফুটবলের দ্রুততম গোলের কৃতিত্ব এখন তার। আর এই বার্সেলোনা ফরোয়ার্ডের দলের ওপর প্রভাব কতোটা তা তাদের কোচ রজারিও মিকালের কথায় স্পষ্ট, ‘নেইমার একটা মনস্টার। ফুটবলের সহজাত প্রতিভা সে। সেই প্রতিভা দিয়ে সবাইকে মাতিয়ে রাখে ও। নেইমার আমাদের শ্রদ্ধার পাত্র। কারণ, ব্রাজিলকে অন্য উচ্চতায় নিয়ে যায় সে।’

ম্যাচের শুরু আর অতিরিক্ত সময়ে গোল করেন নেইমার। শেষের গোলটি পেনাল্টি থেকে পাওয়া। আরো দুটি গোলেও তার অবদান রয়েছে। প্রথমার্ধে ৩-০ ব্যবধানে মাঠ ছাড়ে নেইমাররা। দ্বিতীয়ার্ধে আসে আরো তিন গোল। নেইমারের মতো দুই গোল পালমেইরাসের তরুণ উইঙ্গার গ্যাব্রিয়েল জেসুসও। বাকি দুটি গোল করেছেন মারকিনহোস ও লুয়ান।

অলিম্পিক ফুটবলে কখনো সোনা জেতেনি ব্রাজিল। এর আগে তিনবার ফাইনালে উঠে তিনবারই পুড়তে হয়েছে স্বপ্নভঙ্গের বেদনায়। সর্বশেষ তো এই গত অলিম্পিকেই। ফেবারিট হয়েও যেখানে ব্রাজিল হেরে গিয়েছিল মেক্সিকোর কাছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top