সকল মেনু

বিরিশিরি স্কুলের খেলার মাঠ রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন

 unnamedবিজন কৃষ্ণ রায়,দুর্গাপুর(নেত্রকোনা):  জেলার দুর্গাপুর পৌরসভার বিরিশিরি পিসিনল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ সুরক্ষায় সীমানা প্রাচীর নির্মাণে সড়ক ও জনপদ বিভাগ, নেত্রকোনা কর্তৃক বাঁধা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় বুধবার।
দুর্গাপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিরিশিরি পিসিনল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের এসএমসি‘র সভাপতি সহকারী অধ্যাপক সমরেন্দ্র রিছিল বলেন, গত কয়েক বছর যাবৎ ট্রাক, লড়ি, ট্রলিসহ বিভিন্ন ধরনের ভাড়ী যানবাহন চলাচল করায় উক্ত মাঠটি বর্তমানে খেলাধূলার অনুপযোগী হয়ে পড়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষ  মাঠের উন্নয়ন ও মাঠের ভিতর দিয়ে ভাড়ী যানবাহন চলাচল বন্ধ করণের নিমিত্তে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত ক্রমে ইতিপূর্বে ১৫ এপ্রিল ২০১৩, ১২ ফেব্রয়ারী ২০১৪, ১৫ডিসেম্বর ২০১৪, ১৫এপ্রিল ২০১৫,১৮ জানুয়ারী ২০১৬ এবং  মে ২০১৬ খ্রিঃ তারিখে মোট ৬বার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেন। যাহার অনুলিপি মাননীয় শিক্ষা মন্ত্রী, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া উপমন্ত্রী ,স্থানীয় সংসদ সদস্য, শিক্ষা সচিব,জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান,পৌর মেয়র, জেলা শিক্ষা অফিসার,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ,জিবিসি‘র সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সংশ্লিষ্ট দপ্তরে অনুলিপি প্রদান করার পাশাপাশি তাদের প্রত্যেকের সাথে সাক্ষাতের মাধ্যমে মাঠের সমস্যা সমাধানের অনুরোধ করা হয়। দীর্ঘ প্রচেষ্টার পরও উক্ত সমস্যার সমাধান না হওয়ায় বিদ্যালয়ে ব্যবস্থাপনা কমিটি‘র সিদ্ধান্ত ক্রমে নিজস্ব অর্থায়নে সীমানা প্রাচীর নির্মাণ কালে সড়ক ও জনপথ বিভাগ এর উপ-বিভাগীয় প্রকৌশলী নির্মান কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এরই প্রতিপাদে বিদ্যালয় কর্তৃপক্ষ ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে ১৬ আগষ্ঠ শান্তিপূর্ন ভাবে স্কুল মাঠে মানব বন্ধন করেন। মানববন্ধনের কিছুক্ষণ পর সওজ নেত্রকোনা হতে বিদ্যালয়ে আরো একটি নোটিশ প্রদান করলে তারই প্রতিবাদে ১৭ আগষ্ট বুধবার দুর্গাপুর প্রেসক্লাবে এসএমসি‘র সভাপতি সহকারী অধ্যাপক সমরেন্দ্র রিছিল , প্রধান শিক্ষক মোঃ ফজলুল হক, শিক্ষক প্রতিনিধি মোঃ খলিলুর রহমান সংবাদ সম্মেলন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top