সকল মেনু

সেই রাজা ইলিশটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে গণভবনে কোরবান আলী

 ভোলার মনপুরার মেঘনা নদীতে ধরা পড়া ৩ কেজি ২০০ গ্রাম ওজনের সেই ইলিশ মাছ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে গণভবনে প্রবেশ করেছেন ক্রেতা কোরবান আলী বেপারী।

শুক্রবার সাড়ে ১২টার দিকে তিনি গণভবনে মূল ফটকের সামনে পৌছান। পরবর্তী সময়ে সেখানে অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করে গণভবনে প্রবেশ করেছেন বলে একটি বিশ্বস্ত সূত্রে নিশ্চিত হওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার মনপুরা থেকে লঞ্চে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলেন কোরবান আলী।

এর আগে গত বুধবার বিকেলে স্থানীয় জেলে আক্তার মাঝির জালে ইলিশটি ধরা পড়ে। ওইদিন সন্ধ্যায় তিনি ৩ কেজি ২০০ গ্রাম ওজনের মাছটি বিক্রির জন্য রামনেওয়াজ ঘাটে নিয়ে আসেন। ইলিশটি দেখার পর মাছ ব্যবসায়ীসহ উপস্থিত লোকজনের মধ্যে হৈচৈ পড়ে যায়।

আক্তার মাঝি জানান, প্রতিদিনের মতো বুধবার ভাগিদের নিয়ে জাগলারচর সংলগ্ন মেঘনায় জাল ফেলেন তিনি। বিকেলে জাল তোলার সময় অন্যান্য মাছের সঙ্গে ইলিশটি পাওয়া যায়। মাছটি নিয়ে রামনেওয়াজ ঘাটে এলে সেটি দেখার জন্য মানুষের ভিড় পড়ে যায়। পরে আলমগীর মেম্বারের আড়তে নিয়ে মাছটি ডাকে ১২ হাজার ২০০ টাকায় কিনে নেন মাছ ব্যবসায়ী কোরবান আলী বেপারী।

 রামনেওয়াজ ঘাটের প্রবীণ ব্যবসায়ী মো. মমিন জানান, ৩০ বছরের মাছ ব্যবসায় তিন কেজি ওজনের ইলিশ মাছ ধরা পড়তে দেখেননি তিনি। অনলাইনে সামাজিক যোগাযোগে জনপ্রিয় মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে মাছটির খবর ছড়িয়ে পড়লে সেটি কেনার জন্য বিভিন্ন এলাকা থেকে ফোন আসতে শুরু করে।

raja-ilishপরবর্তী সময়ে আলমগীর মেম্বারের আড়তে মাছটি নিয়ে গেলে নিলামে ১২ হাজার ২০০ টাকায় কিনে নেন এই কোরবান বেপারী। ওই সময় মাছটি কেনার জন্য বিভিন্ন জায়গা থেকে ফোন আসতে শুরু করে আড়তে। অনেকে ৩০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত দাম হাকান। কিন্তু কোরবান আলী ইলিশটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়ার জন্য কিনে নেন।

এজন্য বৃহস্পতিবার দুপুরে এমভি ফারহান-৪ লঞ্চে ইলিশটি নিয়ে তিনি ঢাকায় রওনা দেন। জেলা মৎস্য কর্মকর্তা রেজাউল করিম জানান, সাধারণত এত বড় ইলিশ ধরা পড়ে না। এটা ব্যতিক্রম ঘটনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top