সকল মেনু

টাইগারদের নতুন সহকারী কোচ হচ্ছেন হ্যালসল

halsall_26865খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচ হচ্ছে ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল।

ঘটনার সূত্রপাত গত জুলাইয়ের ১ তারিখ গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় হওয়া জঙ্গী হামলা থেকে। সঙ্গত কারণেই জাতীয় দলের বিদেশী কোচরা এ ঘটনার পরিপ্রেক্ষিতে তাদের নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন। বিসিবিও বেশ ভালোভাবেই বিষয়টি আমলে নেয়, এবং পরবর্তিতে জাতীয় দলের সকল বিদেশী কোচের নিরাপত্তার পরিমাণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি করে দেয়া হয়। এতে সন্তুষ্ট হয়ে একে একে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ, ফিল্ডিং কোচ হ্যালসল, আর ট্রেইনার মারিও ভিল্লাভারায়েন দেশে ফিরে এলেও, আপত্তি তোলেন সহকারী কোচ কালপাগে।

নিরাপত্তা নিয়ে এখনো সন্তুষ্ট হতে পারেননি তিনি, কালপাগে এমনটাই জানিয়েছেন বিসিবিকে এবং বেতন বাড়ালে তবেই বাংলাদেশে ফিরবেন এমন শর্তও জুড়ে দেন। সর্বশেষ খবর হল, সংযুক্ত আরব আমিরাতের কোচ হওয়ার চেষ্টাও নাকি করছেন তিনি। কালপাগের এমন আচরণে বেজায় চটেছে বিসিবি। অতিসত্ত্বর তাঁকে ঢাকায় ফিরে বিসিবির কাছে রিপোর্ট করার নির্দেশ দেয়া হয়েছে, এবং অন্যথায় তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়েছে।

তবে এই মুহূর্তে বিসিবির কিছু উচ্চপদস্থ কর্মকর্তা মনে করছেন কালপাগে না ফিরলেই বোধহয় দলের জন্য মঙ্গল। তাই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন, কালপাগে যদি নিজে থেকে টাইগারদের কোচ থাকতে না চান, তাঁকে কোন প্রকার জোর করা হবে না। হিথ স্ট্রিকের বেলায় যেমন নীরব সম্মতি দিয়েছিল বিসিবি, এবারও হয়ত তার পুনরাবৃত্তিই করা হবে।

কিন্তু কালপাগে যদি সত্যিই আর সহকারী কোচ হিসেবে না থাকেন, তবে কে নেবেন এই পদের দায়িত্ব? এমন প্রশ্নের জবাবে প্রথমেই আসে ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলের নাম। এখন পর্যন্ত হ্যালসলের কর্মকান্ডে বেশ সন্তুষ্ট বিসিবি। তাছাড়া হ্যালসল বেশ অভিজ্ঞও বটে। গত বছর বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ হয়ে আসার আগে, ২০০৭ সাল থেকে তিনি ছিলেন ইংল্যান্ড জাতীয় দলের ফিল্ডিং কোচ। এমনকি ২০১১-২০১৪ সালে তিন বছর তিনি ইংলিশদের সহকারী কোচের ভূমিকাও পালন করেন। তাই কালপাগে না এলে হ্যালসলের কাঁধেই হয়ত চাপবে সহকারী কোচের ভার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top