সকল মেনু

বাংলাদেশে মুক্তি পাচ্ছে প্রসেনজিৎ-ঋতুপর্ণার ‘প্রাক্তন’

53767-06prakton-290x166বিনোদন ॥ হটনিউজ২৪বিডি.কম : ‘কেলোর কীর্তি’র মুক্তি বিতর্ক থামতে না থামতেই আরো একটি ভারতীয় ছবি মুক্তি পাচ্ছে বাংলাদেশে। সেন্সর ছাড়পত্র প্রাপ্তি সাপেক্ষে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্তা অভিনীত ‘প্রাক্তন’ মুক্তি পেতে পারে ১২ আগস্ট।

‘কেলোর কীর্তি’র মতই এবারের সিনেমাটি আমদানি করছে আরাধনা এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানটির কর্ণধার কার্তিক দে পরিবর্তন ডটকমকে জানান, বর্তমানে ‘প্রাক্তন’ মুক্তির জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। সেন্সর ছাড়পত্র পেলেই চূড়ান্ত প্রচারণায় যাবে প্রতিষ্ঠানটি।

এর আগে ‘কেলোর কীর্তি’ মুক্তিতে ডিজিটাল প্রজেক্টর মেশিন নিয়ে সমস্যায় পড়তে হয় আরাধনা এন্টারপ্রাইজকে। এর সমাধান নিয়ে কার্তিক বললেন, ‘আমাদের কাছে ভারতীয় ইউএফও-র ডিজিটাল প্রজেকশন মেশিন রয়েছে। ইতোমধ্যে আমরা ১৮টি হলে মেশিনগুলো বসিয়েছি। আরো ১২টি হলে বসানোর কাজ চলছে। অন্যরা মেশিন না দিলে এগুলো দিয়ে ছবি চালাবো।’

‘কেলোর কীর্তি’র বদলে বাংলাদেশ থেকে ‘রাজা ৪২০’ গিয়েছিল ভারতে— এমনটা জানালেন কার্তিক। কিন্তু কবে মুক্তি পাচ্ছে তার কিছুই বলতে পারেননি।

তিনি আরো জানান, ‘প্রাক্তন’ বদলে বাংলাদেশ থেকে যাবে ঈদুল আজহায় মুক্তি পাওয়া শামীম আহমেদ রনির ‘রানা পাগলা-দ্য মেন্টাল’ কিংবা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’।

শিবপ্রসাদ মুখার্জী ও নন্দিতা রায় পরিচালিত ‘প্রাক্তন’ পশ্চিমবঙ্গে মুক্তি পায় ২৭ মে।

এদিকে, ১২ আগস্ট বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে জাকির হোসেন রাজু পরিচালিত ‘নিয়তি’। যৌথ প্রযোজনার আওতায় জুনের মাঝামাঝিতে পশ্চিমবঙ্গে মুক্তি পায় আরিফিন শুভ ও জলি অভিনীত সিনেমাটি।

ইতোমধ্যে উপমহাদেশীয় ভাষার সিনেমা আমদানির প্রতিবাদে কয়েক দফায় মানববন্ধন ও অন্যান্য কর্মসূচি পালন করেছে বাংলাদেশের চলচ্চিত্র ও সংস্কৃতি সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top