সকল মেনু

মিরপুরে ৩ কোটি টাকা শুল্ক ফাঁকিতে বিএমডব্লিউ জব্দ

bmw11468920846  নিজস্ব প্রতিবেদক : তিন কোটি টাকা শুল্ক ফাঁকির অভিযোগে রাজধানীর মিরপুর থেকে একটি বিএমডব্লিউ গাড়ি জব্দ করেছে শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তর।

মঙ্গলবার সকালে মিরপুরের দারুস সালামের ১৬/এ নম্বর বাসার নিচতলার গ্যারেজ থেকে গাড়িটি জব্দ করা হয়েছে।

শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান হটনিউজ২৪বিডি.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর এলাকা থেকে নীল রঙের বিলাসবহুল একটি বিএমডব্লিউ গাড়ি (Model 730 Li, 2006 manufacturing year, 3000 CC) আটক করেছে শুল্ক গোয়েন্দারা। গত তিন সপ্তাহ ধরে গাড়িটি শুল্ক গোয়েন্দার নজরদারিতে ছিল। দীর্ঘ যাচাই শেষে আজ গাড়িটি আটক করা হয়েছে।’

এ বিষয়ে শুল্ক ও গোয়েন্দা সূত্রে জানা যায়, রাজধানীর মিরপুর দারুস সালামের ১৬/১, আনন্দনগরের মো. শহীদুল্লাহর বাসা থেকে পরিত্যক্ত অবস্থায় গাড়িটি উদ্ধার করা হয়। গাড়ির বর্তমান ব্যবহারকারী গুলশান-১ এর   রোপেন নামে এক ব্যবসায়ী। গাড়িটিতে ডিজিটাল নিবন্ধন ‘ঢাকা মেট্রো ভ ১১- ১৩৬৩’ ব্যবহার করা হয়েছে।

বিআরটিএ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই নিবন্ধন নম্বরটি ২০০৯ সালের, যা ১৯৯২ সালে তৈরি ২৫০০ সিসির বিএমডব্লিউ, চেসিস নং WBAHC120303430498 এবং গাড়ির মালিক জনৈক এ এম ফারুকের নামে নিবন্ধিত।

কিন্তু সরেজমিনে শুল্ক গোয়েন্দারা দেখতে পায়, এর প্রকৃত চেসিস নম্বর WBAHN220XODE97001, যা ২০০৬ সালে তৈরি করা ৭৩০ Li মডেলের ৩০০০ সিসির বিএমডব্লিউ। অর্থাৎ দীর্ঘদিন ধরে এতে ভুয়া নম্বর প্লেট ব্যবহার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, কারনেট সুবিধার অপব্যবহার করে অবৈধভাবে শুল্ক কর ফাঁকি দিয়ে ঐ ব্যক্তি গাড়িটি ব্যবহার করছিলেন। শুল্কসহ গাড়ির মূল্য প্রায় ৩ কোটি টাকা। গাড়িটি বর্তমানে শুল্ক গোয়েন্দা সদর দপ্তরে জব্দ করে রাখা হয়েছে।

সাম্প্রতিক সময়ে অবৈধ বিলাসবহুল গাড়ি আটকের অভিযানে গাড়ির মালিক মিরপুরের ঐ গ্যারেজটিতে লুকিয়ে রেখেছেন বলে অনুমান করা হয়। বর্তমানে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top