সকল মেনু

অবশেষে আমানত ফেরৎ দিচ্ছে আলোর সন্ধানে সমবায় সমিতি

images-21নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুর্গাপুর আনন্দ বাজারস্থ আলোর সন্ধানে বহুমুখী সমবায় সমিতি লিঃ অবশেষে গ্রাহকের স্থায়ী আমানতের টাকা ফেরৎ দিতে শুরু করেছে। গত কিছু দিন ধরে ওই সমিতির গ্রাহদের জমাকৃত কোটি কোটি টাকা তছরূপ হওয়ার আশংকা হলে এ নিয়ে গ্রাহক অসন্তোষ দেখা দেয়। শেষ পর্যন্ত নানা চাপে পড়ে আলোর সন্ধানে সমবায় সমিতির কর্মকর্তারা গ্রাহকদের কিছু কিছু করে টাকা ফেরৎ দিতে শুরু করেছে।
জানা যায়, আনন্দ বাজারে আলোর সন্ধানে বহুমুখী সমবায় সমিতি ও জনকল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিঃ দীর্ঘদিন ধরে সমবায় সমিতির কার্যক্রম চালিয়ে আসছে। কিন্তু গত দুই মাস আগে এখানকার জনকল্যাণ বহুমুখী সমবায় সমিতির কর্মকর্তারা বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে উধাও হয়ে যায়। ফলে আলোর সন্ধানে সমবায় সমিতির উপর এর প্রভাব পড়ে। সকল স্থায়ী আমানতের গ্রাহকরা একযোগে আলোর সন্ধানে সমবায় সমিতির উপর টাকা ফেরৎ দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। এক পর্যায়ে সমিতির কর্মকর্তা-গ্রাহকদের বাদানুবাদ দেখা দেয়। এরপর সমিতির কর্মকর্তারা জরুরী সভা ডেকে টাকার বিনিময় জমি এবং জমি বিক্রি করে নগদ অর্থ গ্রাহকদের মাঝে ফেরৎ দিতে শুরু করে। আলোর সন্ধানে বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক হাসান ইমাম সালামত মিয়াজী বলেন, গত দুই মাসে প্রায় ১২ কোটি টাকা গ্রাহকদের মাঝে ফেরৎ দিয়েছি। বাকি টাকা পর্যায়েক্রমে কিস্তিতে কিস্তিতে পরিশোধ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top