সকল মেনু

শেষ আটে যুক্তরাষ্ট্র ও কোস্টারিকা

4খেলাধূলা ডেস্ক : গতকাল টুর্নামেন্টের ‘সি’ গ্র“পে কিউবার বিপক্ষে পিছিয়ে পড়েও ৪-১ গোলের বড় ব্যবধানে জিতে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে যুক্তরাষ্ট্র। আর কোস্টারিকা ১-০ গোলে হারিয়েছে বেলিজকে। স্যান্ডির রিও টিন্টো স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম খেলায় ৩৫ মিনিটে ফরোয়ার্ড হোসে সিপরিয়ান আলফনসোর লক্ষ্যভেদে এগিয়ে যায় অতিথি দল। তবে এর পর ম্যাচের নিয়ন্ত্রণ সহজেই নিজেদের হাতে তুলে নেয় মার্কিনিরা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান স্বাগতিক ফরোয়ার্ড ল্যান্ডন ডোনোভান। এরপর ৫৬ মিনিটে ফরোয়ার্ড জো করোনার লক্ষ্যভেদ ও স্ট্রাইকার ক্রিস ওন্ডোলস্কির জোড়া গোলে (৬৬ ও ৮৫ মিনিটে) সহজ জয় পায় তারা।
বেলিজের বিপক্ষে প্রথম ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ওন্ডোলস্কি। আর কিউবার বিপক্ষে জোড়া গোলে তার গোলসংখ্যা দাঁড়ালো পাঁচে। প্রতিযোগিতার এখন পর্যন্ত তিনিই সর্বোচ্চ গোলদাতা। একই মাঠে দিনের অপর ম্যাচে চরম হতাশা উপহার দিয়েছে বেলিজের ডিফেন্ডার ড্যান্টন এইলি। সরাসরি শেষ আটে ওঠার আশা টিকিয়ে রাখতে কোস্টারিকার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না তাদের।
কিন্তু ৪৯ মিনিটে উল্টো নিজেদের জালেই বল জড়ান তিনি। প্রতিপক্ষের ঐ এক ভুলেই জয় নিয়ে মাঠ ছাড়ে কোস্টারিকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top