সকল মেনু

ফলোআপ: হিলা বিয়ে থেকে রক্ষা পেল একটি পরিবার

index লিটু সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: অবশেষে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. খায়রুজ্জামানের হস্তক্ষেপে গতকাল বৃহস্পতিবার (১৪.০৭.১৬) উপজেলার শেখর গ্রামের সফিজুল ও তার পরিবারকে একঘরে করে রাখার বিষয়টি সমাধান করা হয়। বুধবার এবং বৃহস্পতিবার একঘরে করে রাখার বিষয় নিয়ে বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর এলাকায় তোলপাড় শুরু হয়। এলাকার মাতবরগণও বিষয়টি সমাধানের জন্য সাংবাদিকদের বিশেষভাবে অনুরোধ করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সবাইকে ডেকে নিজ কার্যালয়ে সালিশ বৈঠকে বসে বিষয়টি মিমংসা করেন। সফিজুল ও তার পরিবারের কাউকে আর কেউ বিরক্ত করবে না। সবাই মিলেমিশে থাকবে এই অঙ্গীকা দিয়ে সবাই মুচলেকা দেন। এ সময় শেখর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্লা, ইউপি সদস্য সামচু মোল্লা, খায়ের মোল্লা, মো. সিরাজুল ইসলাম, মোহন খন্দকার, মাওলানা আফজাল শরীফ, আজাদ খন্দকার মুক্তার শেকসহ অন্যান্য মাতুব্বরগণ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে মো. সিরাজুল ইসলাম বলেন, সফিজুল ও তার পরিবারের সবাইকে সাথে নিয়ে গ্রামের সবাই একসাথে চলবে এই অঙ্গীকারনামা দিয়ে বিষয়টি মিমংসা করা হয়েছে।
ইউপি চেয়ারম্যান ইস্রাফিল মোল্লা বলেন, অনেকদিন ধরে বিষয়টি ঝুলে ছিল। অনেক ঝামেলাও হয়েছে। এর একটা সুষ্ঠু সমাধান হওয়ায় এলাকার জন্য ভাল হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. খায়রুজ্জামান বলেন, ইউপি চেয়ারম্যান, মেম্বার, গ্রামের এলিট পার্সন ও মাওলানাদের ডেকে সবার কাছ থেকে মুচলেকা নিয়ে ফতোয়ার বিষয়টি মিমংসা করা হয়েছে। সফিজুল ও তার পরিবারের কাউকে কোন প্রকার বিরক্ত বিদ্রুপ করবে না। হিল্লা বিয়েও হবে না। সমাজের সবাই তাদেরকে (সফিজুল) নিয়ে একসাথে চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top