সকল মেনু

‘খালেদা সাজা পেলে সরকারের বিদায়’

mahamud1-290x181হটনিউজ২৪বিডি.কম : ‘মিথ্যা মামলা’য় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেওয়া হতে পারে বলে আশঙ্কা ব্যক্ত করে তার উপদেষ্টা আইনজীবি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সেটি হলে সরকারের ‘বিদায় ঘণ্টা বাজবে’।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক নাগরিক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সব মিথ্যা মামলা এবং চার্জশিট প্রত্যাহারের দাবিতে এই সমাবেশের আয়োজন করে ‘জাতীয়তাবাদী নাগরিক দল’ নামের একটি সংগঠন।
বিএনপি নেত্রীকে সাজা দেওয়া হলে জনগণ তা ‘মেনে নেবেনা’ বলেও এ সময় মন্তব্য করেন খন্দকার মাহবুব।

খালেদা জিয়া মামলা নিয়ে উদ্বিগ্ন নন, জানিয়ে তার এই উপদেষ্টা বলেন, তিনি জানেন এসব রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা। সুতরাং এ নিয়ে তিনি টেনশন করেন না।

তিনি বলেন, আজকে দেশে কী হচ্ছে? শুধু দুর্নীতি আর মানিলন্ডারিং। কিন্তু মামলা হচ্ছে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে। তবে আল্লাহর রহমতে তিনি দুর্নীতির মামলা থেকে খালাস পেয়েছেন। এ ব্যাপারে সরকার যে আপিল করেছে, সেই আপিল বিভাগেও তিনি খালাস পাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন মাহবুব হোসেন।

বর্তমান সরকারের আমলে হাজার হাজার কোটি টাকা বিদেশে এবং সুইস ব্যাংকে পাচার হয়েছে-দাবি করে খন্দকার মাহবুব হোসেন বলেন, পত্রিকার খবর অনুযায়ী, ২০১৫ সালে ২০০ কোটি টাকার বেশি পাচার হয়েছে। যারা এসব টাকা পাচার করেছে তাদের নামের তালিকা নিয়ে শ্বেতপত্র প্রকাশের জন্য দাবি করেন তিনি।

টাকা পাচারকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা।

সরকার বিএনপির নেতা-কর্মীদের ওপর নির্যাতন করছে দাবি করে খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘জুলুমবাজ ও মামলাবাজ’ সরকারের পতন ঘটাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। সরকারের অন্যায় থেকে মুক্তি পেতে হলে সব গণতান্ত্রিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করতে হবে।

সংগঠনের সভাপতি সৈয়দ মো. ওমর ফারুক পীর সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, কৃষকদলের শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top