সকল মেনু

তিনি ইফতার পার্টিতে বসেও মিথ্যা বলে যাচ্ছেন : প্রধানমন্ত্রী

pm-bg_17420হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইফতার পার্টিতে বসে অজস্র মিথ্যা কথা বলে যাচ্ছেন তিনি। আজ বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। যাদের রাজনীতি নিধিদ্ধ ছিল তাদেরই জিয়া-খালেদা ক্ষমতায় বসিয়েছিলেন দাবি করে তিনি বলেন, খালেদা জিয়া ১৫ ফেব্রুয়ারি ১৯৯৬ সালের নির্বাচনে খুনি রশীদ ও হুদাকে সংসদ সদস্য ও যুদ্ধাপরাধের দায়ে যাদের এখন ফাঁসি হয়েছে তাদের মন্ত্রী করেছিলেন। তার আগে জেনারেল এরশাদও কম যাননি। ঠিক তারও আগে খুনিদের, দেশ বিরোধীদের বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে আনেন, রাজনীতিতে প্রতিষ্ঠিত করেন।

শেখ হাসিনা বলেন, যতবার দল ভাঙার ষড়যন্ত্র হয়েছে ততবার উজ্জ্বল হয়েছে দল। আঘাত আমাদের বিরুদ্ধে বারবার এসেছে, সব আঘাত সহ্য করে আমরা এগিয়ে গেছি। হয়ত উপরের নেতারা ভুল করেছেন, তৃণমূল কখনও ভুল করেনি। সব নির্দেশনা মেনে তারা কাজ করে গেছেন। ব্যক্তি স্বার্থ নিয়ে যারা রাজনীতি করেন তারা হয়ত নিজেদের জন্য অনেক কিছু করতে পারেন, কিন্তু দেশকে কখনও কিছু দিতে পারেন না। আমাদের একটাই লক্ষ্য জনগণের কল্যাণ, আওয়ামী লীগ সেভাবেই কাজ করে যাচ্ছে। সেভাবেই আগামীতে কাজ করে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া সরকারে থাকার সময় বিভিন্ন অপকর্ম করেছেন, তার অপশাসন থেকে দেশকে মুক্ত করতে আওয়ামী লীগ সংগ্রাম করেছে। সংগ্রাম করে করেই আওয়ামী লীগকে যুগে যুগে টিকে থাকতে হয়েছে। বাঙালির প্রতি অর্জনেই আওয়ামী লীগের অবদান রয়েছে, সেই ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু। তিনি বলেন, দেশের প্রতিটি শহীদের তালিকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের নাম রয়েছে। এ দলটির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে, তবে আওয়ামী লীগের শেকড় এতো শক্ত, যার অবদান তৃণমূলের নেতাকর্মীদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top