সকল মেনু

আজ আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস

public-service-day_17295হটনিউজ২৪বিডি.কম : আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস। মেধাবী তরুণ জনগোষ্ঠীকে পেশা হিসেবে পাবলিক সার্ভিসকে বেছে নিতে উৎসাহিত করার উদ্দেশ্যে জাতিসংঘের ঘোষণা অনুযায়ি প্রতি বছর ২৩ জুন বিশ্বব্যাপী আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালিত হয়ে আসছে। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও যথাযথভাবে এ দিবসটি পালিত হবে। বিভিন্ন মন্ত্রণালয় এবং সরকারের নানা সংস্থা বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দেশব্যাপি এ দিবসটি পালন করবে। এ বছর এদিবসের প্রতিপাদ্য নির্ধারন করা হয়েছে ‘টেকসই উন্নয়ন-লক্ষ্য অর্জনে জনমুখী সেবা ও উদ্ভাবনী প্রয়াস’।

এদিকে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী প্রদান করেছেন। রাষ্ট্রপতি তাঁর বাণীতে বলেন, জনকল্যাণে গৃহীত সরকারের কর্মসূচির সুষ্ঠু বাস্তবায়নে দক্ষ, গতিশীল ও জবাবদিহিমূলক প্রশাসনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, মূলত দক্ষ সিভিল সার্ভিস হচ্ছে জনপ্রশাসনের ভিত্তি। আর প্রধানমন্ত্রী তাঁর বাণীতে বলেন, বর্তমান সরকার দেশের নাগরিকদের প্রত্যাশা পূরণে একটি সক্ষম, দক্ষ, কার্যকর এবং গতিশীল জনপ্রশাসন সৃষ্টির লক্ষ্যে দৃঢ়ভাবে সচেষ্ট।

স্পটে মোটরসাইকেল রেজিস্ট্রেশন
আন্তর্জাতিক সিভিল সার্ভিস দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার স্পটে মোটরসাইকেল রেজিস্ট্রেশন প্রদান করা হবে। এ উপলক্ষে বিআরটিএ’র সেবা কার্যক্রম গ্রহীতাদের জন্য সহজলভ্য করতে সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত ঢাকা মহানগরীর মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে এবং চট্টগ্রাম, খুলনা, সিলেট ও রংপুর বিভাগীয় সদরে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে স্পটে মোটরসাইকেল রেজিস্ট্রেশন প্রদান করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top