সকল মেনু

মুক্তির ১ম দিনেই ‘উড়তা পাঞ্জাব’-এর আয় ১০ কোটি

3_16331বিনোদন ॥ হটনিউজ২৪বিডি.কম : মুক্তির আগেই পাইরেটরা অনলাইনে ফ্রিতে ছেড়ে দিয়েছিল চলতি বছরের বলিউডের আলোচিত সিনেমা ‘উড়তা পাঞ্জাব’। কিন্তু ভারতীয় দর্শকেরা অবৈধভাবে ফ্রিতে দেখার সুযোগ পেয়েও অনলাইনে না দেখে সিনেমা হলে গিয়ে সিনেমাটি দেখে এক অনন্য উদাহারণ স্থাপন করলো। যার ফলে মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ছবিটি আয় করেছে ১০ কোটি রুপি। যা ভারতে চলতি বছরে মুক্তি পাওয়া বক্স অফিসে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ৫ নম্বরে জায়গা করে নিয়েছে।

একতা কাপুরের বালাজি মোশন পিকচার্স ও অনুরাগ কাশ্যপের ‘ফ্যানটম ফিল্মস’-এর যৌথ প্রযোজনায় ছবিটি এরইমধ্যে ভারতজুড়ে ব্যাপক হৈচৈ ফেলে দিয়েছে। প্রথমে ছবিটিকে সেন্সর বোর্ড আটকে দেয়ায় তীব্র সমালোচনার মুখে পড়ে খোদ সেন্সর বোর্ডই। ৯০টি কাটের শর্তে উড়তা পাঞ্জাবকে মুক্তির কথা বলে সেন্সর বোর্ড।

এরপর ভারতীয় সেন্সর বোর্ডের বিরুদ্ধে চারদিক থেকে তুমুল আন্দোলন শুরু হয়। উড়তা পাঞ্জাব ইস্যুতে সোচ্চার কণ্ঠ তোলেন অমিতাভ বচ্চন, আমির খান থেকে শুরু করে এ প্রজন্মের অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারা। শেষ পর্যন্ত বিষয়টি মুম্বাই হাইকোর্ট সুরাহা করে মাত্র একটি শট কাটে!

ভারতের ২১০০ সিনেমা হলেে একযোগে ছবিটি মুক্তি পেয়েছে। ভারত ছাড়াও বিশ্বব্যাপী অন্তত ৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

বাজেট:
একতা কাপুরের বালাজি মোশন পিকচার্স ও অনুরাগ কাশ্যপের ‘ফ্যানটমস’-এর যৌথ প্রযোজনার ছবি ‘উড়তা পাঞ্জাব’। ছবিটি নির্মাণে খরচ হয়েছে মাত্র ৩৪ কোটি রুপি। আর বিজ্ঞাপন ও প্রিন্টে মিলেয়ে খরচ হয়েছে ১৩ কোটি। সব মিলিয়ে ৪৮ কোটি ব্যায় হয়েছে উড়তা পাঞ্জাবের!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top