সকল মেনু

তারেকের মুদ্রা পাচার মামলার রায় যে কোনো দিন

tarak_16026 (1)হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বড় ছেলে ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মুদ্রা পাচার মামলার রায় যে কোনো দিন ঘোষণা করবে হাইকোর্ট। তবে সুনির্দিষ্ট দিন ধার্য না আগামী ১৪ জুলাইয়ের মধ্যে যেকোন দিন এ বিষয়ে রায় দেবে হাইকোর্ট। আজ বৃহস্পতিবার শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ রায়ের জন্য সময় ধার্য করেন। প্রসঙ্গত মামলাটি দায়ের করা থেকে শুরু করে পুরো বিচার প্রক্রিয়াই অনুপস্থিত ছিলেন তারেক। গত ৮ বছর ধরে তিনি যুক্তরাজ্যে রয়েছেন। অন্যদিকে জরুরি অবস্থায় গ্রেপ্তার হওয়ার পর থেকেই গিয়াসউদ্দিন আল মামুন কারাগারে।

আদালত সূত্রে জানা যায়, নিম্ন আদালতে তারেকের খালাসের রায়ের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের আপিল এবং দ-াদেশের বিরুদ্ধে মামুনের করা আপিলের ওপর শুনানি শেষে আজ বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ মামলাটি রায়ের জন্য বিষয়টি অপেক্ষমান (সিএভি) রাখে। এ মামলায় তার সাথে আসামী হিসেবে রয়েছেন তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনও।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০ কোটি টাকা ঘুষ নোয়ার পর তা বিদেশে পাচারের অভিযোগে ২০০৯ সালের ২৬ অক্টোবর ঢাকা ক্যান্টনমেন্ট থানায় এই মামলা করে দুদক। বিচার শেষে ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন ২০১৩ সালের ১৭ নভেম্বর তারেককে বেকসুর খালাস দেন। আর তার বন্ধু ও ব্যবসার অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনকে দেয়া হয় ৭ বছরের কারাদ-। একই সাথে ৪০ কোটি টাকা জরিমানা করা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top