সকল মেনু

ঝিকরগাছায় পুলিশের ভাষ্য মতে গণপিটুনিতে তিনজন নিহত

3be41154-401a-431f-84de-7dccd0739f18 যশোর প্রতিনিধি: ভোর রাতে যশোরের ঝিকরগাছা শহরের কাটাখাল ব্রীজ সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কের মধ্যে অবস্থিত প্রাচীন বট বৃক্ষের তলে অজ্ঞাতনামা ৩ যুবকের লাশ পাওয়া গেছে। ঝিকরগাছায় পুলিশের ভাষ্য মতে গণপিটুনিতে তিনজন নিহত হয়েছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্যা খবির আহমেদ এ তথ্য জানিয়েছেন।
পুলিশ নিহতদের পরিচয় জানাতে পারেননি। ঘটনা সম্পর্কে বিভিন্ন বে-সরকারী টিভি চ্যানেল’র ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা ঘটনাস্থলে আসলেই ঝিকরগাছার ওসি এবং এই মামলার তদন্ত কর্মকর্তা তাদেরকে অবগতি করছেন যে, সোমবার গভির রাতে ঝিকরগাছা পৌরসদরের কৃষ্ণনগর ওয়াপদাহ রোড বিলপাড়া এলাকায় এক বাড়িতে ডাকাতিকালে, স্থানীয়রা গভীর রাতে ১০/১২ জনের একদল মুখোশধারী ডাকাতকে তাড়া করে, এক পর্যায় ঐ তিন ডাকাতকে ধরে গন পিটুনি দিয়ে হত্যা করে। তবে এলাকাবাসীরা বলছে পুলিশের ভাষ্যটি মটেও ঠিকনা। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ডাকাতি ও গণপিটুনির এমন কোন ঘটনা এখানে ঘটেনি। স্থানীয় এক জেলে সকালে মাছ ধরার জন্য কপোতাক্ষ নদে আসলে হঠাৎ করে তার চোখ পড়ে লাশের উপর। লাশ তিনটি এখনো ময়না তদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পড়ে রয়েছে।
এর আগে সোমবার মধ্যরাতে যশোর-বেনাপোল সড়কে ডাকাতদের ছুরির আঘাতে ঝিকরগাছা থানার তৌহিদ নামে এক উপসহকারী পুলিশ ইনসপেক্টর (এএসআই) গুরুতর আহত হন। বর্তমানে তিনি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
এর জের ধরে ঝিকরগাছা শহরের ওয়াপদাপাড়া জেলেপল্লীতে তান্ডব চালায় পুলিশ ও সাদা পোশাকে মুখোশধারী একদল ব্যক্তি। ভেঙে তছনছ করে দেওয়া হয় দরিদ্র জেলেদের বাড়িঘর। এক পর্যায়ে গভীর রাতে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।
যশোরের কামালপুরে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক যুবক নিহত
যশোর প্রতিনিধি ॥
অপরদিকে যশোরের কামালপুরে মধ্যরাতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে যশোর-মণিরামপুর সড়কের সতীঘাটা বাজারের কাছে
কামালপুরে ‘বন্দুকযুদ্ধের’ এই ঘটনাটি ঘটে।
কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন বলেন, একদল ডাকাত সড়কের দুইধারে গাছে দড়ি বেঁধে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে রাত আড়াইটার দিকে পুলিশ সেখানে উপস্থিত হয়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে ৮-১০ রাউন্ড গুলি ছোড়ে। পুলিশও চার রাউন্ড গুলিবর্ষণ করে পাল্টা জবাব দেয়। পুলিশের গুলিতে আহত হয়ে এক ডাকাত মাটিতে পড়ে যায়। এ সময় সহযোগীরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে আনে।’তবে থানার ওসি নিহত ব্যক্তির নাম জানাতে পারেননি।
হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত ডাক্তার ইউসুফ আলী জানান, ‘গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে (২৮) পুলিশ রাত ৩টার দিকে হাসপাতালে নিয়ে আসে । তার ডান কানের কাছে গুলি বিদ্ধ হয়ে মাথার অপর পাশ দিয়ে বেরিয়ে গেছে। হাসপাতালে আনার আগেই গুলিবিদ্ধ যুবকের মৃত্যু হয় বলে জানান ডা. ইউসুফ।
কোতয়ালী থানার ওসি ইলিয়াস হোসেন জানান, সতীঘাটার কাছে ঘটনাস্থল থেকে চারটি গাছিদা, একটি রামদা এবং ডাকাতির কাজে ব্যবহার্য কিছু দড়ি উদ্ধার করা হয়েছে। প্রসঙ্গত, চলতি সপ্তাহজুড়ে প্রায় প্রতি রাতেই যশোরে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top