সকল মেনু

সরকার শিক্ষকদের মর্যাদাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে

Nahid1465896687সচিবালয় প্রতিবেদক : দেশের বিশাল জনগোষ্ঠীকে জনসম্পদ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে বিসিএস (সাধারণ শিক্ষা) সমিতির নবনির্বাচিত নেতাদের সাক্ষাৎকালে শিক্ষামন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষকদের মান-মর্যাদা ও স্বার্থকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। জাতি গঠনের জন্য নিবেদিত প্রাণ হয়ে শিক্ষকেরাও তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাবেন বলে শিক্ষামন্ত্রী আশা প্রকাশ করেন।

সমিতির সভাপতি আই কে সেলিম উল্লাহ খোন্দকার এবং মহাসচিব মো. শাহেদুল খবির চৌধুরীর নেতৃত্বে নির্বাচিত প্রতিনিধিদের ফুল দিয়ে অভিনন্দন জানান শিক্ষামন্ত্রী।

গত ১ জুন সারা দেশে ২২০টি কেন্দ্রে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ১২৩ সদস্যের নির্বাহী কমিটি দুই বছরের জন্য নির্বাচিত হয়।

শিক্ষামন্ত্রী নবনির্বাচিত কমিটির সফলতা কামনা করে বলেন, সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও সরকার শিক্ষকদের উন্নয়নকে সব সময় গুরুত্ব দেয়। গত বছর নতুন জাতীয় বেতন স্কেল ঘোষণার সঙ্গে সঙ্গে শিক্ষকদের স্বার্থ রক্ষায় ব্যবস্থা নেওয়া হয়।

মন্ত্রী বলেন, উপবৃত্তি, বিনামূল্যে পাঠ্যবই, টিউশন ফি মওকুফ, শ্রেণিকক্ষে পাঠদান আকর্ষণীয় করাসহ বিভিন্ন শিক্ষামুখী কর্মসূচির ফলে বিভিন্ন পর্যায়ে শিক্ষার্থীর সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় অবকাঠামোসহ নানা সমস্যা দেখা দিচ্ছে।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদ ও অতিরিক্ত সচিব ড. অরুণা বিশ্বাস ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top