সকল মেনু

মেসি হ্যাটট্রিকে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

messi_14831খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : ইনজুরির কারণে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে খেলতে পারেননি লিওনেল মেসি। তাকে ছাড়াই ওই ম্যাচে ২-১ ব্যবধানে জয় তুলে নিয়েছিল আর্জেন্টিনা। চোট কাটিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামার বিপক্ষে খেলতে নামেন দলের প্রাণভোমরা। তাকে পেয়ে দল যেন উড়ছে।

রাজকীয় প্রত্যাবর্তন হলো মেসির। ফেরার ম্যাচে দুর্দান্ত এক হ্যাটট্রিক আদায় করে নিয়েছেন তিনি। মেসি জাদুতে পানামার বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। এতে ‘ডি’ গ্রুপ থেকে সবার আগে কোয়ার্টার ফাইনালের খেলা নিশ্চিত করেছে জেরার্ডো মার্টিনোর দল।
শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ শনিবার সকালে হওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধে মেসির হ্যাটট্রিকের আগে আর্জেন্টিনাকে শুরুর দিকেই এগিয়ে দেন নিকোলাস ওতামেন্দি। শেষ গোলটি করেন বদলি হিসেবে নামা সের্হিও আগুয়েরো।

৭ম মিনিটে আনহেল দি মারিয়ার ফ্রি-কিকে লাফিয়ে উঠে হেড করে বল জালে পাঠান ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার ওতামেন্দি। সাইড লাইনে বসে থাকা মেসির হাতে তখন তালি আর দাড়ি গজিয়ে যাওয়া মুখে হাসি। ২৯তম মিনিটে পানামা গোলটি প্রায় শোধ করে ফেলেছিল। কর্নারের বিনিময়ে গোলের প্রচেষ্টা ঠেকান গোলরক্ষক সের্হিও রোমেরো।

ম্যাচের আধ ঘণ্টা পার হওয়ার পর মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে আনিবাল গদোয় মাঠ ছাড়লে আর্জেন্টিনাকে রোখা আরও কঠিন হয়ে পড়ে পানামার জন্য। ৫৪তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে যাওয়া হিগুয়াইন শট নেওয়ার মুহূর্তে শুয়ে পড়ে বিপদমুক্ত করেন মিলার।

ম্যাচের আয়ু এক ঘণ্টা পার হওয়ার পর সোলজার ফিল্ড স্টেডিয়ামে তুমল করতালির মধ্য দিয়ে মাঠে কোপা আমেরিকার এই আসরে প্রথমবার মাঠে নামেন মেসি। গোল পেতে দেরি হয়নি চোট থেকে সেরে ওঠা এই তারকার। ৬৮তম মিনিট পানামার ডিফেন্ডারদের ভুলে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে গোলের খাতা খোলেন মেসি।

প্রথম গোলটি যদি সহজে পাওয়া হয় তবে দ্বিতীয় গোলটি তো এক কথায় অসাধারণ। ৭৮তম মিনিটে ডি-বক্সের একটু বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো ফ্রি-কিকে ডান পাশের ওপরে কোনা দিয়ে বল জালে পাঠান মেসি। গোলরক্ষকের কিছুই করার ছিল না।

আর ৮৭ তম মিনিটে ডি-বক্সে এক ডিফেন্ডারকে কাটিয়ে দুই জনের মধ্য দিয়ে বল জালে পাঠান আর্জেন্টিনা অধিনায়ক। দুই মিনিট পর ব্যবধান ৫-০ করেন হিগুয়াইনের বদলি হিসেবে নামা ফরোয়ার্ড আগুয়েরো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top