সকল মেনু

প্রভাষকদের ১০ দিনব্যাপী ধর্মঘট স্থগিত

2222222হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং ফিন্যান্স ব্যাংকিং ও বিমা শিক্ষক পরিষদের ডাকে সারাদেশের প্রায় ৩শত প্রভাষকগণ এমপিওর দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও লাগাতার অবস্থান ধর্মঘট শুরু করে মঙ্গলবার ২৪ শে মে থেকে আজ ২রা জুন ২০১৬ খ্রিঃ ১০ম দিন অতিবাহিত করছে। আজ সকাল ১০.৩০ টায় অবস্থান ধর্মঘট থেকে বাংলাদেশ উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং ফিন্যান্স ব্যাংকিং ও বিমা শিক্ষক পরিষদের সভাপতি সৈয়দা দিল আশরাফী, সহকারী সাধারণ সম্পাদক রুবায়েত হাসান, সাংগঠনিক সম্পাদক রাশেদুল হাসানসহ সংগঠনের অন্যান্য প্রভাষকগণ মাউশিতে গমন করেন এবং মহাপরিচালকের সাথে সাক্ষাত করার মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।

মাউশি মহাপরিচালক ফাহিমা খাতুন স্মারকলিপি গ্রহণ করেন এবং সংগঠনের নেতৃবৃন্দদেরকে জানান যে, আপনাদের দাবি যৌক্তিক আমি নিজেও জানি। আমরা আপনাদের বিষয়ে অতি দ্রুত এমপিওভুক্তিতে কার্যক্রম প্রক্রিয়া শুরু করবো এবং আপনাদের অবস্থান ধর্মঘট প্রত্যাহার করুন।

এরপর তারা মাউশি থেকে শিক্ষা মন্ত্রণালয়ে যান এবং শিক্ষা সচিব ও শিক্ষা মন্ত্রীর সাথে সাক্ষাত করেন এবং তাদের স্মারকলিপি প্রদান করেন।

মন্ত্রণালয়ের সচিব জানান যে, আপনাদের দাবি এমপিওভুক্তির বিষয়ে ডিজি মহোদয় আমাকে জানিয়েছেন। আমরা আগামী অর্থ-বছরে আপনাদের এমপিও দানের জন্য সচেষ্ট আছি এবং প্রভাষকবৃন্দদের অবস্থান ধর্মঘট প্রত্যাহার করতে বলেন।

উপরোক্ত সচিব ও ডিজি মহোদয়ের আশ্বাসের প্রেক্ষিতে বাংলাদেশ উৎপাদন ব্যবস্থাপনা বিপণন এবং ফিন্যান্স ব্যাংকিং ও বীমা শিক্ষক পরিষদের সভাপতি সৈয়দা দিল আশরাফী বলেন, তাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতেই আমরা আমাদের আন্দোলন এখন স্থগিত করে নিলাম। যৌক্তিক সময়ের মধ্যে যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয় তাহলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top